ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

র‍্যামোসের বিরুদ্ধে ৮৪৫১ কোটি টাকার মামলা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৪২ পিএম, ২৮ মে ২০১৮

বিশ্বকাপ উন্মাদনার মাঝেও যেন থামছে না উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফাইনালের বিতর্ক। শনিবারের ফাইনাল ম্যাচে লিভারপুলকে ৩-১ গোলে হারায় রিয়াল মাদ্রিদ। কিন্তু ম্যাচে রিয়াল অধিনায়ক সার্জিও র‍্যামোসের করা ফাউলে মিশরিয়ান তারকা ফুটবলের গুরুতর ইনজুরি হওয়ার কারণে ফুটবল অঙ্গনে চলছে নানান আলোচনা-সমালোচনা।

এবার সেই আলোচনার পালে নতুন হাওয়া দিলেন মিশরিয়ান উকিল বাসেম ওয়াবা। সালাহকে করা র‍্যামোসের ফাউলকে ‘ইচ্ছাকৃত’ উল্লেখ করে রিয়াল অধিনায়কের বিরুদ্ধে বাংলাদেশি টাকায় ৮৪৫১ কোটি টাকার (১ বিলিয়ন ডলার) মামলা করেছেন সেই উকিল। ফুটবলের বিখ্যাত ওয়েবসাইট গোলডটকম জানিয়েছে এ তথ্য।

সোমবার মিশরের আদালতে মামলা দায়ের করে ওয়াবা বলেন, ‘র‍্যামোস ইচ্ছাকৃতভাবে সালাহকে আঘাত করেছে এবং এজন্য তার শাস্তি পাওয়া উচিৎ। আমি তার বিরুদ্ধে মামলা করেছি এবং ফিফায় অভিযোগ করেছি। আমি ক্ষতিপূরণ আবেদন করবো, যা কিনা ১ বিলিয়ন ডলারেরও বেশি হতে পারে। সালাহসহ মিশরের মানুষকে শারীরিক এবং মানসিকভাবে আঘাত দেয়ায় তার এই শাস্তি প্রাপ্য।’

আপাতদৃষ্টিতে এই মামলায় জেতার কোন সম্ভাবনা নেই ওয়াবার। তবে কোন ভাবে মামলায় জিতে গেলে ক্ষতিপূরণ হিসেবে পাওয়া টাকার পুরোটাই মিশরের উন্নতির কাজে দান করে দেবেন বলে জানিয়েছেন ওয়াবা। অন্যদিকে ‘র‍্যামোসকে শাস্তি দাও’ শিরোনামে করা অনলাইন পিটিশনে ইতোমধ্যে ৩ লাখের অধিক মানুষ সাক্ষর করেছেন।

এসএএস/জেআইএম

আরও পড়ুন