ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রোনালদোকে ছুঁতে কমপক্ষে ১৫ বছর লাগবে সালাহর!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:৪১ পিএম, ২০ মে ২০১৮

ক্লাব ফুটবলে লিভারপুল এবং আন্তর্জাতিক ফুটবলে মিশর, দুই দলের হয়েই চলতি মৌসুমে দুর্দান্ত খেলছেন তারকা ফুটবলার মোহাম্মাদ সালাহ। অনেকটা একা হাতেই মিশরকে নিয়েছেন বিশ্বকাপের মূলপর্বে, লিভারপুলকে উঠিয়েছেন উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। তবু সালাহকে সেরাদের কাতারে পৌঁছতে কমপক্ষে ১৫ বছর সময় লাগবে বলে মনে করেন লিভারপুলে সালাহর কোচ ইয়ুর্গেন ক্লপ।

ইংলিশ প্রিমিয়ার লিগে এক আসরে সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙে চলতি আসরে ৩২ গোল করেছেন সালাহ। সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে সালাহর গোলসংখ্যা ৪৪। তবু এখনই তাকে সেরাদের কাতারে রাখতে চাননা লিভারপুল কোচ। এক্ষেত্রে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর উদাহরণ টানেন ক্লপ।

ফুটবল ক্যারিয়ারে ক্লাব ফুটবলে এরই মধ্যে ৪টি চ্যাম্পিয়নস, ২টি লালিগা এবং ৩টি প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছেন রোনালদো। তাই রোনালদোকে ছুঁতে কমপক্ষে ১৫ মৌসুম একই ধারাবাহিকতায় খেলে যেতে হবে বলে মনে করেন লিভারপুল বস ক্লপ। তিনি বলেন, ‘মো (মোহাম্মদ সালাহ) দুর্দান্ত একটি মৌসুম কাটিয়েছে। কিন্তু ক্রিশ্চিয়ানো এমন ১৫টি মৌসুম কাটিয়েছে। সেরা হতে হলে মো’কেও এমন কিছুই করতে হবে।’

এসময় রোনালদোর উদাহরণ টেনে কোন বিতর্কের জন্ম দিতে চাননি ক্লপ। তাই তিনি পরমূহুর্তেই মনে করিয়ে দেন বর্তমান সময়ের সেরা দুই ফুটবলার হলে লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো। তাই তাদের মধ্যে কোনরকম তুলনা না করে বরং মেসি-রোনালদোর জাদুকরী ফুটবল উপভোগ করার পরামর্শ দেন ক্লপ।

এসএএস/জেআইএম

আরও পড়ুন