ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফ্রেঞ্চ লিগের বর্ষসেরা ফুটবলার নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:২৪ পিএম, ১৪ মে ২০১৮

ইনজুরির কারণে দুই মাস ধরে মাঠের বাইরে থাকার পরও ফ্রেঞ্চ লিগের বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতে নিলেন পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার। ব্যক্তিগত এই ট্রফি জয়ের দৌড়ে পেছনে ফেলেন দুই সতীর্থ কাইলিয়ান এমবাপে এবং এডিনসন কাভানিকে। লিগে ২৮ গোল করে সর্বোচ্চ গোলদাতা হন কাভানি এবং ২২ গোল করে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন থাউভিন। এদের দুজনের পাশাপাশি এমবাপ্পেকে টপকে ব্যক্তিগত এই ট্রফি জেতেন নেইমার।

পুরস্কার জয়ের পর বেইন স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘আমার সতীর্থদের সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই। বর্তমান মৌসুম নিয়ে আমি সত্যিই গর্বিত এবং খুব খুশি। আমার সতীর্থদের ছাড়া আমি এই ট্রফি জয় করতে পারতাম না।’

পিএসজির হয়ে ফ্রেঞ্চ লিগে ২০ ম্যাচে ১৯ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ১৩ গোল। ফেব্রুয়ারি মাসের ২৫ তারিখে মার্শেইর বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েন নেইমার। মার্চর প্রথম সপ্তাহেই ব্রাজিলে তার অস্ত্রোপচার করা হয়। এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে রয়েছেন ব্রাজিলের বর্তমান সময়ের এই সেরা তারকা। ইনজুরিকে কাটিয়ে বিশ্বকাপ খেলার ব্যাপারেও আশাবাদী তিনি।

নেইমারের ট্রফি জয়ের দিনে লিগ এবং ঘরোয়া ট্রফি জয় করার জন্য পিএসজির কোচ উনাই এমেরিকে ফ্রেঞ্চ লিগের বর্ষসেরা কোচের পুরস্কারে ভূষিত করা হয়।

আরআর/আইএইচএস/এমএস

আরও পড়ুন