ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা রাশিয়ার

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ১১ মে ২০১৮

বিশ্বকাপ ফুটবলের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে রাশিয়া। স্বাগতিকদের কোচ স্তানিসলাভ চেরচেসভ শুক্রবার ৩৫ সদস্যের দল ঘোষণা করেছেন। ভিক্টোর ভাসিন ও জর্জি জিকিয়াকে বাদ দিয়েই তালিকা তৈরি করতে হয়েছে রুশ কোচকে। ইনজুরিতে থাকায় এ দুই ডিফেন্ডার ছিটকে গেছেন বিশ্বকাপের প্রাথমিক দল থেকে।

স্বাগতিক ফুটবলাররা তাদের ৫৪ বছর বয়সী কোচ স্তানিসলাভ চেরচেসভের অধীনে অনুশীলন শুরু করবেন ১৮ মে নভোগরস্কে। তবে ৩৫ জনের মধ্যে ২৮ জন নিয়ে অনুশীলন শুরু করবেন কোচ। বাকি ৭ জনকে তিনি রেখেছেন রিজার্ভ হিসেবে।

বিশ্বকাপের আগে রাশিয়া দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ৩০ মে অস্ট্রিয়ার এবং ৫ জুন তুরস্কের বিরুদ্ধে। বিশ্বকাপে রাশিয়া আছে ‘এ’ গ্রুপে। প্রতিপক্ষ সৌদি আরব, মিশর ও উরুগুয়ে। সৌদি আরব আর রাশিয়ার ম্যাচ দিয়েই বিশ্বকাপ উদ্বোধন হবে ১৪ জুন মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে।

বিশ্বকাপে রাশিয়ার প্রাথমিক দল

গোলরক্ষক : ইগোর আকিনফেভ, ভ্লাদিমির গাবুলভ, সসলান জাহানায়েভ, আন্দ্রে লুনিয়ভ।

রক্ষণভাগ : ভ্লাদিমির গ্রানাত, রুসলান কামবলভ, ফেদর কুদরিয়াসভ, লিয়া কুতেপভ, রোমান নিউসতাদতের, কনস্টান্টিন রাউস, আন্দ্রে সেমেনভ, ইগোর স্মলনিকভ, মারিও ফার্নান্দেস।

মধ্যমাঠ : ইউরি গাজিনস্কি, আলেকজান্ডার গলোভিন, অ্যালান জাগোয়েভ, আলেকজান্ডার ইরোখিন, ইউরি ঝিরকভ, দালের কুজইয়ায়েভ, রোমান জবনিন, আলেকজান্ডার সামেদভ, অ্যান্তন মিরানচুখ, আলেকজান্ডার তাশায়েভ, ডেনিস চেরিশেভ।

আক্রমণভাগ : আর্তেম জুভা, আলেক্সে মিরানচুক, ফেদর স্মলভ ও ফেদর সালভ।

রিজার্ভ : মার্তেল্লো গুইলহেরমে, ভ্লাদিস্লাভ ইগনাতায়েভ, দিমিত্রি কমবারভ, ডেনিস গ্লুশাকভ, অ্যান্তন শভেটস, অ্যান্তন জাবোলোনতি ও দ্রিমিত পোলোজ।

আরআই/এমএমআর/পিআর

আরও পড়ুন