ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাঁচ ম্যাচ হাতে রেখেই জার্মান লিগ চ্যাম্পিয়ন বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:৪০ পিএম, ০৭ এপ্রিল ২০১৮

জিতলেই চ্যাম্পিয়ন! ২৮তম লিগ জয়ের এমন সমীকরণকে সামনে রেখেই জার্মান ক্লাব অগসবার্গের বিপক্ষে খেলতে নেমেছিল বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। ইউপ হেইকেন্সের দলকে আরো একবার শিরোপার উপলক্ষ এনে দিল বায়ার্ন ফুটবলাররা। অগসবার্গকে ৪-১ গোলে হারিয়ে টানা ষষ্ঠবারের মত লিগ জিতলো বায়ার্ন মিউনিখ।

অথচ এই দলটাই মৌসুমের শুরুতেই ভুগতেছিল। কার্লো আনচেলত্তি যখন বায়ার্নের দায়িত্ব ছাড়েন, তখন বায়ার্ন ছিল লিগের তৃতীয় স্থানে। সেখান থেকে দলকে অপ্রতিরোধ্য গড়ে তোলেন ভারপ্রাপ্ত কোচ হেইকেন্স। লিগের ২৯তম ম্যাচে এসেই শিরোপা নিশ্চিত করলো বায়ার্ন। ৩০ ম্যাচের আগেই লিগ জয় করা যেন ডাল-ভাত হয়ে দাঁড়িয়েছে তাদের জন্য। শেষ ৬ বারের ভেতর ৪বারই তারা লিগ জয় নিশ্চিত করেছে ৩০তম ম্যাচের আগে।

অগসবার্গের বিপক্ষে প্রথমেই গোল খেয়ে পিছিয়ে পড়ে বায়ার্ন। সুলে ২০ মিনিটেই আত্মঘাতী গোল করে রোবেনদের পেছনে ফেলেন; কিন্তু যে দলটার পকেটে টানা ৫টা জার্মান লিগ সে দলটার কী আর পিছিয়ে থাকা সাজে!

৩২ মিনিটে জশুয়া কিমিচের সহায়তায় বায়ার্নের হয়ে গোলের সুচনা করেন তলিস্কো। প্রথমার্ধেই হামেশের কল্যাণে লিড নেয় বায়ার্ন। হুয়ান বার্নাতের এসিস্টে গোল করেন এই কলম্বিয়ান। বায়ার্নের জার্সি গায়ে শেষ ৭ ম্যাচে এটি তার ৪র্থ গোল।

বিরতি থেকে ফিরেও ছিল বাভারিয়ানদের আধিপত্য। ৬২ মিনিটে রোবেনকে দিয়ে গোল করান হামেশ রদ্রিগেজ। পুরো ম্যাচ জুড়েই অসাধারণ খেলেছেন রিয়াল থেকে লোনে খেলতে আসা এই মিডফিল্ডার।

ম্যাচ শেষ হওয়ার ৩ মিনিটে আগে ওয়াগনার আরো একটি গোল করলে ৪-১ ব্যাবধানে বিশাল জয়ে লিগের ২৯তম ম্যাচে এসে লিগ জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে বায়ার্ন মিউনিখ।

আরআর/আইএইচএস/এমআরএম

আরও পড়ুন