ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

চাকরি ছাড়লেন জাতীয় ফুটবল দলের কোচ ওর্ড

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ০৪ এপ্রিল ২০১৮

দলের সঙ্গে লাওস থেকে না ফেরার পর থেকেই গুঞ্জন ছিল অস্ট্রেলিয়ান ফুটবল কোচ অ্যান্ড্রু ওর্ডকে নিয়ে। ওর্ডের দলের সঙ্গে না ফেরার কারণ হিসেবে বাফুফে থেকে বলা হয়েছিল ছুটির কথা; কিন্তু শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। হুট করেই বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছেন তিনি।

গত বছর জুনে বাংলাদেশ দলের দায়িত্ব নিয়েছিলেন তিনি। চুক্তি অনুযায়ী আগামী ৬ জুন পর্যন্ত বাংলাদেশের কোচ থাকার কথা এই অস্ট্রেলিয়ানের; কিন্তু তিন মাস আগেই তিনি ‘বাই’ বলে দিয়েছেন বাংলাদেশকে। জাতীয় দলের দায়িত্ব ছেড়ে তিনি যোগ দিয়েছেন একটি ক্লাবে। থাইল্যান্ডের ওই ক্লাবের নাম এয়ার ফোর্স সেন্ট্রাল।

ওর্ডের চাকরি ছাড়া প্রসঙ্গে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জাগো নিউজকে বলেছেন, ‘তিনি পদত্যাগ করেছেন। আমরা তা গ্রহণ করেছি। চাইলে আমরা ঝামেলা করতে পারতাম। কারণ, চুক্তি অনুসারে আরো তিন মাস তিনি কাজ করতে বাধ্য। তবে তিন মাস পর তিনি চলে যেতে চাইলে তো আটকাতে পারতাম না। তাই তার পদত্যাগপত্র গ্রহণ করেছি। সেপ্টেম্বরে সাফ চ্যাম্পিয়নশিপ, অক্টোবরে বঙ্গবন্ধু গোল্ডকাপ। ওর্ড আগেভাগে চলে যাওয়ায় আমরা সময় করে নতুন কোচ নিয়োগ দিতে পারবো। তিন মাস পরে তিনি চলে গেলে আমাদের হাতে সময় কম থাকতো।’

বাফুফে সাধারণ সম্পাদক বলেছেন, ‘আমাদের কাছে ওর্ডের কোনো পাওনা নেই। আমরা তার বিদায়টাকে সহজভাবেই মেনে নিয়েছি। এখন আমাদের সামনে তাকাতে হবে।’ কেন চাকরি ছাড়লেন ওর্ড? ‘আসলে সে এখানে পরিবারের সদস্য নিয়ে থাকতেন না। তিনি ব্যক্তিগত কারণই দেখিয়েছেন। ভালো সুবিধা না পেলে তো জাতীয় দল ছেড়ে ক্লাব দলে যায়নি’-বলেন বাফুফে সাধারণ সম্পাদক।

আরআই/আইএইচএস/এমএস

আরও পড়ুন