ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বার্সাকে নিশ্চিত পরাজয় থেকে বাঁচালেন মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:২৪ এএম, ০১ এপ্রিল ২০১৮

খেলার তখন ৮৭ মিনিট। তখনও বার্সেলোনা পিছিয়ে ২-০ গোলে। বার্সার হার তখন কেবল সময়ের ব্যাপার মাত্র। টানা ২৯ ম্যাচ পর মেসিদের হার ধরেই নিয়েছিলেন অনেকে। ঠিক তখনই ৮৮ মিনিটে গোল করে বসেন সুয়ারেজ।

এরপরেও হার এড়াতে বার্সার প্রয়োজন ১ গোল। দোদুল্যমান অবস্থায় বার্সেলোনার অপরাজিত থাকার রেকর্ড। বার্সেলোনা দলে যে মেসি রয়েছেন সেটাই হয়তো ভুলে যেতে বসেছিল সেভিয়া। সেই সেভিয়াকেই বুঝিয়ে দিলেন কেন তিনি মেসি কেন তিনি বিশ্বসেরা ফুটবলার। ৮৯ মিনিটে দুর্দান্ত শটে বার্সেলোনাকে নিশ্চিত পরাজয়ের হাত থেকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা। অথচ ম্যাচ শুরুর আগে কে ভেবেছিল ইনজুরি থাকার পরেও খেলতে নামবেন তিনি! দলের বিপর্যয়ে নেমে দলকে খাদের কিনার থেকে আবারও একবার টেনে তুললেন তিনি। সেভিয়ার বিপক্ষে টানা ২২ ম্যাচ অপরাজিত থাকলো বার্সেলোনা।

jagonews24

মেসিকে ছাড়া আর্জেন্টিনাকে পেতে হয়েছে ৬-১ গোলের তিক্ত হারের স্বাদ। সে শঙ্কাও এদিন জেকে বসছিল সেভিয়ার মাঠে। ম্যাচের শুরু থেকেই একাদশের বাইরে ছিলেন দলের প্রাণভোমরা। কিন্তু কৌতিনহো-সুয়ারেজ-দেম্বেলেদের নিয়ে গড়া আক্রমণ ভাগ তেমন কোনো সমস্যারই সৃষ্টি করতে পারেনি সেভিয়ার ডিফেন্ডারদের জন্য। প্রথমার্ধের শুরুতে কয়েকটি সুযোগ পেলেও গোলমুখে শট নিতে পারেনি সেভিয়া। অবশেষে ৩৫ মিনিটে টের স্টেগানকে পরাস্ত করেন ভাস্কুয়েজ। বাম পাশ থেকে কোরেয়ায়ার পাস বার্সেলোনার ডিফেন্সকে ফাঁকি দিয়ে ভাস্কুয়েজের কাছে গেলে বাম পায়ের দুর্বল শটে গোলের নিশানা খুঁজে পান তিনি। ৪৪ মিনিটে ফ্রি কিক পেলেও সেটি থেকে গোল করতে ব্যর্থ হন সুয়ারেজ।

১-০ গোলে পিছিয়ে থেকে বিরতি থেকে ফিরেও সেভিয়ার আক্রমণে দিশেহারা হয়ে পড়ে বার্সেলোনা। ৫০ মিনিটে জটলা থেকে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন মুরিয়েল। ৫৮ মিনিটে দেম্বেলের পরিবর্তে মাঠে নামেন মেসি। তারপরেই পালটে যায় পুরো বার্সেলোনার চেহারা।

jagonews24

৬১ মিনিটে আলবার ক্রস গোলবারের বাইরে মারেন সুয়ারেজ। ফলে গোলবঞ্চিত হয় বার্সা। ৬২ মিনিটে বার্সেলোনার গোলকিপার স্টেগানকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন মুরিয়েল। ৬৮ মিনিটে আবারো কাউন্টার এটাক থেকে বার্সেলোনার ডিফেন্সকে কাঁপিয়ে দেন মুরিয়েল। কিন্তু এবারও গোলবারের বাইরে দিয়ে মারেন তিনি। ৭৩ মিনিটে আবারো এগিয়ে যাওয়ার সুযোগ পায় সেভিয়া। কিন্তু লাইয়ুনের শট গোলবারের বাইরে দিয়ে চলে যায়। পুরো ম্যাচ জুড়েই ছিল সেভিয়ার ফুটবলারদের গোল মিসের মহড়া। আর সেই সুযোগেই শেষ দিকে এসে দুই মিনিটের ব্যবধানে দুই গোল শোধ দিয়ে বসে ভালভার্দের দল। লিগে এই নিয়ে টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকলো মেসির বার্সেলোনা। ক্লাব এবং জাতীয় দলের হয়ে নিজের ৭৫০তম ম্যাচটিকে স্মরণীয় করে রাখলেন আর্জেন্টাইন যাদুকর।

আরআর/এএইচ/এমআরএম

আরও পড়ুন