ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ডর্টমুন্ডকে নিয়ে বায়ার্নের ছেলেখেলা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:২৫ এএম, ০১ এপ্রিল ২০১৮

জার্মান ডার্বিতে মুখোমুখি হওয়ার আগে বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে বায়ার্ন মিউনিখের পয়েন্ট ব্যবধান ছিল ১৮। পয়েন্ট ব্যবধানে যেমন বায়ার্ন এগিয়ে ঠিক তেমনি মাঠের খেলাতেও ছিল বায়ার্নদের আধিপত্য। আধিপত্য বললে অবশ্য ভুল হবে, ডর্টমুন্ডকে নিয়ে রীতিমতো ছেলেখেলা খেলেছে হেইকেন্সের দল। ঘরের মাঠ এলিয়েঞ্জ এরিনায় ডর্টমুন্ডকে ৬-০ গোলে হারালো বায়ার্ন মিউনিখ। হ্যাটট্রিক করেন লেভেন্ডোস্কি।

লেইপজিগের বিপক্ষে ২-১ গোলে হারের পর এ ম্যাচে একাদশে ছয়টি পরিবর্তন আনেন বায়ার্ন কোচ। আর তাতেই বাজিমাত করেছে বুন্দেসলীগার দলটি।

ম্যাচের পঞ্চম মিনিটেই থমাস মুলারের সহায়তায় গোল উৎসবের সূচনা করেন লেভেন্ডোস্কি। ১৭ মিনিটে আবারও বায়ার্নের আনন্দের উপলক্ষ এনে দেন হামেশ রদ্রিগেজ। রিয়াল থেকে ধারে খেলতে এসে প্রতিনিয়ত নিজেকে প্রমাণ করে চলছেন এ কলম্বিয়ান। ২৩ মিনিটে সেই হামেশের সহায়তায় দলকে ৩-০ গোলের লিড এনে দেন জার্মান মিডফিল্ডার থমাস মুলার।

বায়ার্নের আধিপত্যে প্রথমার্ধে একদম অসহায় ছিল ডর্টমুন্ড। প্রথমার্ধের শেষ দুই মিনিটে আরও দুই গোল হজম করে সদ্যই ইউরোপা লিগ থেকে বিদায় নেয়া ডর্টমুন্ড। ৪৪ মিনিটে ফ্রাঙ্ক রিবেরির ক্রসে নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোলটি করেন লেভেন্ডোস্ক। অতিরিক্ত সময়ে হামেশের বাড়ানো বলে রিবেরি গোল করলে প্রথমার্ধেই ৫-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বায়ার্ন।

দ্বিতীয়ার্ধেও চলে বায়ার্ন শো। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখাই যেন পাচ্ছিল না তারা। অবশেষে ম্যাচের ৮৭ মিনিটে বায়ার্নের হয়ে নিজের সাবেক ক্লাবের বিপক্ষে হ্যাটট্রিক করেন রবার্ট লেভন্ডোস্কি। ৬-০ গোলের বড় জয়ে ডর্টমুন্ডের সঙ্গে পয়েন্ট ব্যবধান ২১ এ নিয়ে গেল হেইকেন্সের দল।

আরআর/এএইচ/এমআরএম

আরও পড়ুন