ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রোনালদোকে ছাড়াই পালমাসকে হারালো রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:১৯ এএম, ০১ এপ্রিল ২০১৮

জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কঠিন ম্যাচকে সামনে রেখে রোনালদো, ইস্কো, রামোসদের বিশ্রাম দিয়েই দল ঘোষণা করেছিল কোচ জিনেদিন জিদান। দুর্বল লাস পালমাসের বিপক্ষে জয় পেতে কোনো বেগ পেতে হয়নি স্পেনের সবচেয়ে সফল দলটির। বেল-বেনজেমার গোলে লাস পালমাসকে ৩-০ গোলে হারালো জিদানের দল।

রোনালদোকে ছাড়া লিগে ছয়টি ম্যাচের ভেতর মাত্র তিনটি ম্যাচেই জয়ের স্বাদ পেয়েছিল রিয়াল। তাই প্রথম দিকে কিছুটা শঙ্কাও ছিল রিয়ালের জয় নিয়ে। ১৪ মিনিটেই বেনজেমার শট রুখে দেন পালমাসের গোলকিপার চিচিজোলা। ২৪ মিনিটে বেনজেমা-বেল-আসেনসিওর মিলিত একটি প্রয়াস নস্যাৎ করেন দেন চিচিজোলা।

২৬ মিনিটেই প্রথমবারের মত ম্যাচে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। মাদ্রিদের ডিফেন্স চেরা পাসে গোলকিপারের মাথার বা পাশ দিয়ে বল জালে জড়ান গ্যারাথ বেল। ২৯ মিনিটে নাচো ইনজুরিতে পড়লে তার পরিবর্তে মাঠে নামেন হাকিমি। ৩৮ মিনিটে ভাস্কুয়েজকে বক্সের ভেতর ফাউল করে বসেন পালমাসের কাইয়েরি। আর এতেই পেনাল্টি পায় জিদানের দল। রিয়ালের হয়ে ৪০০তম ম্যাচে অধিনায়ক হিসেবে নেমে পেনাল্টি থেকে গোল করে ২-০ গোলে এগিয়ে দেন বেনজেমা।

বিরতি থেকে ফিরেও রিয়ালের আক্রমণ বজায় রাখেন বেল-বেনজেমারা। ৫১ মিনিটে আবারও পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। এবার বেলকে ডি বক্সের ভেতর ফাউল করেন জিমো নাভারো। এবার পেনাল্টি থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন বেল। এর ফলে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ভেতর এই শতকে পেনাল্টি থেকে সবচেয়ে বেশি ৭৭টি গোল করার গৌরব অর্জন করলো তারা।

৬৭ মিনিটে গোলের সহজ একটি সুযোগ মিস করে রিয়ালকে গোলবঞ্চিত করেন বেনজেমা। ৩-০ গোলে এগিয়ে থেকেই ম্যাচ শেষ করে রিয়াল মাদ্রিদ। এই জয়ে ৩০ ম্যাচের ৬৩ পয়েন্ট নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে ১২ তে নিয়ে আসলো জিদানের দল।

আরআর/ এএইচ/এমআরএম

আরও পড়ুন