ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

উসাইন বোল্টকে ফুটবল শেখালেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:৩০ পিএম, ২৩ মার্চ ২০১৮

দৌঁড়ে তার সমকক্ষ কেউ নেই। তবে আপনি যতই একটি বিভাগের বিশেষজ্ঞ হন, অন্য বিভাগের কিছু শিখতে হলে কিন্তু সেখানকার বিশেষজ্ঞর কাছেই ছুটতে হবে! উসাইন বোল্ট যেমন ফুটবল শেখার জন্য গুরু হিসেবে বেছে নিলেন খেলাটির কিংবদন্তী ডিয়েগো ম্যারাডোনাকে। সম্প্রতি সুইজারল্যান্ডে এক প্রচারণামূলক অনুষ্ঠানে বোল্টকে একেবারে ধরে ধরে ফুটবলটা কিভাবে খেলতে হয়, শিখিয়েছেন আর্জেন্টাইন জাদুকর।

এই অনুষ্ঠানে ছিল তারকার ছড়াছড়ি। ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহোসহ ফুটবল বিশ্বের বড় তারকাদের মধ্যে ছিলেন হল্যান্ডের প্যাট্রিক ক্লুইভার্ট, ফ্রান্সের ডেভিড ত্রেজগুয়েট, আর্জেন্টিনার হের্নান ক্রেসপো, ব্রাজিলের রবার্তো কার্লোস, ইতালির অ্যাঞ্জেলো পেরুজ্জি এবং কলম্বিয়ার ফস্তিনো আসপ্রিয়া। ছিলেন ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নো ইনফেেন্তিনোও।

সেখানেই সর্বকালের সেরা দৌঁড়বিদ উসাইন বোল্টকে কিভাবে ফুটবলে শট নিতে হয়, সেটি দেখিয়ে দিচ্ছিলেন ম্যারাডোনা। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা বোল্টকে বলেন, 'ভালো খেলেছ, তবে সবসময় সোজা করে শট নেবে।'

গত বছর অ্যাথলেটের জগতকে বিদায় বলেন বোল্ট। এরপরই জ্যামাইকান দৌঁড়বিদ ঘোষণা দেন, ফুটবলকে পেশা হিসেবে নিতে চান। শুধু কথার মধ্যেই সীমাবদ্ধ থাকেননি, ম্যানচেস্টার ইউনাইটেড আর বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে অনুশীলনেও অংশ নিয়েছেন বোল্ট।

এমএমআর/পিআর

আরও পড়ুন