ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নেইমারের বিকল্প হয় না : তিতে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:০৭ পিএম, ২৩ মার্চ ২০১৮

বিশ্বকাপের মূল পর্বে মাঠে নামার আগে আজ (শুক্রবার) স্বাগতিক রাশিয়ার বিপক্ষে মাঠে নামছে ব্রাজিল। চার দিন পর খেলবে জার্মানির বিপক্ষে। তবে ইনজুরির কারণে এ দুই ম্যাচে নেইমারকে পাচ্ছে না পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। রাশিয়া ও জার্মানির সঙ্গে প্রীতি ম্যাচের আগে ব্রাজিল কোচ তিতে জানিয়ে দিলেন নেইমারের বিকল্প হয় না।

রাশিয়ার লুঝনিকিতে স্বাগতিকদের বিপক্ষে আজ মাঠে নামবে ব্রাজিল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০ টায়। সরাসরি সম্প্রচার করবে সম্প্রচার করবে সনি টেন ২ ও বেট ৩৬৫।

ম্যাচের আগে নেইমারের অনুপস্থিতি নিয়ে ব্রাজিল কোচ তিতে বলেন, ‘নেইমারের বিকল্প হয় না। দগলাস কস্তা তার অভাব পূরণ করতে পারবে না। সে নিজের মতই খেলবে।’

এদিকে নেইমার না থাকলেও ব্রাজিল দলে আছেন কুতিনহো, ফিরমিনহো, ক্যাসামিরোর মত তারকারা। তাদের নিয়ে ব্রাজিল কোচ বলেন, ‘কাসেমিরো রিয়াল মাদ্রিদে যেভাবে খেলে আমি চাই সেভাবেই যেন জাতীয় দলের হয়ে খেলে। কুতিনহোর ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। সে লিভারপুলে থাকতে যেমন খেলত জাতীয় দলেও একই রকম খেলত। আমি তার ইচ্ছায় কখনোই বাধা দেব না।’

উল্লেখ্য, গত ২৬ ফব্রুয়ারি ফরাসি লিগ ওয়ানে মার্সেইয়ের বিরুদ্ধে পিএসজির ম্যাচ চলাকালীন ডান পায়ে চোট পান নেইমার। গোড়ালি মচকানো ছাড়াও স্ক্যান রিপোর্টে পঞ্চম মেটাটারসালে চিড় ধরা পড়ে। ফলে দেশে ফিরে দ্রুত চোটের জায়গায় অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন নেইমার। বিশেষ করে বিশ্বকাপে খেলার উদ্দেশ্যেই এই সিদ্ধান্ত নেয়া হয়। এখন তার পুনর্বাসন চলছে।

এমআর/এমএস

আরও পড়ুন