ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভারতের ভিসার অপেক্ষায় সাবিনা-কৃষ্ণা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:১০ পিএম, ২০ মার্চ ২০১৮

ভারতীয় ক্লাব সেথু এএফসির ইচ্ছে ছিল ১৫ মার্চের মধ্যে বাংলাদেশের সাবিনা খাতুন আর কৃষ্ণা রানী সরকারকে ক্যাম্পে যোগ দেয়ানোর। কিন্তু দিন পার হয়ে গেছে আরো ৬ টি- এখনো ক্লাবটি জানে না, কবে বাংলাদেশের এই দুই নারী ফুটবলার যোগ দিতে পারবেন তাদের ক্লাবে। কারণ, মঙ্গলবার পর্যন্ত ভারতীয় ভিসা মেলেনি তাদের। সাবিনা ও কৃষ্ণা মুখিয়ে আছেন দেশটির ঘরোয়া ফুটবলে খেলতে। ভারতের ক্লাবটিও অপেক্ষায় রয়েছে তাদের।

ভারতের উইমেন্স লিগ শুরু হবে ২৫ মার্চ। পরের দিন সাবিনাদের প্রথম ম্যাচ। সময় যতো এগুচ্ছে ক্লাব কর্মকর্তাদের টেনশন ততো বাড়ছে। মঙ্গলবার দুপুরে সেথু এফসির সভাপতি সিনি মোহাইদিনির সঙ্গে যোগাযোগ করলে তিনি উল্টো জানতে চাইলেন সাবিনা-কৃষ্ণার ভিসার কী খবর? ‘অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন থেকে সাবিনা-কৃষ্ণার জন্য ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনে চিঠিও দেয়া হয়েছে’-বলছিলেন সেথু এএফসির সভাপতি।

গত ৭ মার্চ ভিসার জন্য আবেদন করেছেন সাবিনা খাতুন ও কৃষ্ণা রানী সরকার। ১৩ মার্চ অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন থেকে চিঠি দেয়া হয়েছে ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনকে। সাবিনা-কৃষ্ণার মন খারাপ, এখনো ভিসা না হওয়ায়। মঙ্গলবার দুপুরে বাফুফে ভবন সংলগ্ন টার্ফে অনুশীলন শেষে নারী জাতীয় দল ও অনূর্ধ্ব-১৬ নারী দলের অধিনায়ক বলছিলেন, তারা ভারত যাওয়ার জন্য সব প্রস্তুতি নিয়েছেন। এখন শুধু ভিসার অপেক্ষায়।

‘ভিসার জন্য আবেদন করেছি। এখনো পাইনি। ভিসা হলে যাবো, না পেলে আর কী করার? আমরা অনুশীলন চালিয়ে যাচ্ছি’-বলছিলেন সাবিনা খাতুন। সাবিনার জন্য অবশ্য বিদেশের ঘরোয়া ফুটবলে খেলা নতুন নয়। তবে কৃষ্ণার জন্য সুযোগটা প্রথম। যে কারণে মুখটা বেশি ভার তার। ‘অনুশীলন তো চলছে। ভিসার জন্যও আবেদন করেছি। শুনছি, আজ হচ্ছে, কাল হচ্ছে। কবে ভিসা পাবো, কবে যাবো বুঝতে পারছি না’-বলেন অনুর্ধ্ব-১৬ দলের অধিনায়ক কৃষ্ণা রানী সরকার।

সাবিনা-কৃষ্ণাদের কোচ গোলাম রব্বানী ছোটন আশা করছেন বুধবারের মধ্যে তাদের ভিসা হয়ে যাবে, ‘আমার বিশ্বাস ২/১ দিনের মধ্যে ভিসা পেয়ে যাবে ওরা। ভিসা পেলেই তারা চলে যাবে ভারতে।’

৭ দল নিয়ে ভারতের উইমেন্স লিগ হবে শিলংয়ে। তামিল নাড়ুর ক্লাব সেথু এফসি তাদের বিদেশি কোটায় রেজিস্ট্রেশন করিয়েছে বাংলাদেশের এ দুই তারকা ফুটবলারকে। সাবিনাদের খেলা ২৬, ২৮, ৩১ মার্চ এবং ২, ৬ ও ৮ এপ্রিল।

সাবিনা খাতুন বাংলাদেশের প্রথম নারী ফুটবলার হিসেবে খেলেছেন বিদেশে। দুই দুইবার মালদ্বীপে ঘরোয়া আসরে খেলে কাঁপিয়েছেন প্রতিপক্ষের জাল। সেখানে গোল করেছেন মুড়িমুড়কির মতো। এবার ভারতে তার সঙ্গী হচ্ছেন জাতীয় দলের আরেক ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার। অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়কের জন্য হবে এটা নতুন অভিজ্ঞতা।

আরআই/আইএইচএস/এমএস

আরও পড়ুন