ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এবার ফুটবলারদের মিশন লাওস

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ১৮ মার্চ ২০১৮

দিন, সপ্তাহ, মাসের পর বছরও পার হয়েছে অনেক আগে। একটু পরিষ্কার করে বললে, ১৭ মাস। এতদিন আন্তর্জাতিক ফুটবল ম্যাচের বাইরে ছিল বাংলাদেশ। দীর্ঘ বিরতির পর ২৭ মার্চ দেখা যাবে লাল-সবুজ জার্সির বাংলাদেশ দলকে। ওই দিন লাওসে স্বাগতিকদের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। ২০১৬ সালের ১০ অক্টোবর থিম্পুতে ভুটানের কাছে লজ্জার হারের পর এটাই বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক ম্যাচ।

সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপে চোখ রেখেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন জাতীয় দলের জন্য দীর্ঘ অনুশীলনের ব্যবস্থা করেছে। তবে তা গতানুগতিক নয়। ওই টুর্নামেন্টের আগে ফুটবলারদের দেশে ও বিদেশে অনুশীলন করাচ্ছে দেশের ফুটবলারের অভিভাবক সংস্থাটি। আয়োজনের ব্যবস্থা করছে প্রস্তুতি ম্যাচ। মধ্য প্রাচ্যের দেশ কাতারে দুই সপ্তাহের অনুশীলনের পর এবার অ্যান্ড্রু ওর্ডের শিষ্যরা যাচ্ছে থাইল্যান্ড। লাওস যাওয়ার পথে ব্যাংককে এক সপ্তাহ অনুশীলনের পাশপাশি সেখানে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে লাল-সবুজ জার্সিধারীরা।

সোমবার দুপুরে ২৩ ফুটবলার নিয়ে ব্যাংককের উদ্দেশ্যে রওয়ানা হবেন কোচ ওর্ড। তার সঙ্গে যাচ্ছেন আরো ৭ অফিসিয়াল। দলকে যথারীতি নেতৃত্ব দেবেন ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু। ওর্ডের সহকারী মাহবুব হোসেন রক্সি। ব্যাংককে বাংলাদেশ দুটি ক্লাব দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে প্রথমটি ২১ ও ২৩ মার্চ। তারপর ২৫ মার্চ দল রওয়ানা হবে লাওস।

জাতীয় দলের অনুশীলন শুরু হয়েছিল আবাহনীর কোনো ফুটবলার ছাড়াই। এএফসি কাপের জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের কাউকে ডাকেননি কোচ। বিকেএসপি ও কাতারপর্ব শেষে দলের সঙ্গে যোগ দিয়েছেন আকাশি-হলুদ জার্সিধারীদের ৮ ফুটবলার। তবে এর মধ্যে সোহেল রানা বাদ পড়েছেন চোট পাওয়ায়।

আরআই/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন