ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১৩ নম্বর জার্সিকে চিরতরে বিদায় ফিওরেন্তিনার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:১৬ পিএম, ০৭ মার্চ ২০১৮

যুগ যুগ ধরে ‘১৩’-সংখ্যাটাকে অপয়া মনে করে এসেছেন অনেকেই। এর একটা প্রভাব কি পড়লো ডেভিড অ্যাস্টোরির জীবনেও? না হয়, মাত্র ৩১ বছর বয়সেই কেন এভাবে পরপারে পারি জমাবেন ইতালি জাতীয় দলের এই ফুটবলার!

অ্যাস্টোরি ছিলেন সিরি-এ ক্লাব ফিওরেন্তিনার অধিনায়কও। হঠাৎ তার চলে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছে না তার ক্লাব। প্রয়াত এই অধিনায়ককে সম্মান জানাতে অ্যাস্টোরির ১৩ নাম্বার জার্সিকে চিরতরে বিদায় জানিয়েছে ফিওরেন্তিনা।

অ্যাস্টোরি অনেকটা সময় খেলেছেন ইতালিয়ান ক্লাব ক্যাগলিয়ারিতে। ছয় মৌসুমে এই ক্লাবে ১৭৪টি ম্যাচ খেলেছেন এই মিডফিল্ডার। সেখানেও তার জার্সি নাম্বার ছিল ১৩। ক্যাগলিয়ারি ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে, তারাও এই জার্সিকে চিরতরে তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

রোববার সিরি-এ তে উদিনেসের সঙ্গে ম্যাচ খেলতে একদিন আগেই উদিন পৌঁছেছিল ফিওরেন্তিনা। ম্যাচের আগে লা দি মোরেস নামে শহরের একটি অভিজাত হোটেলে ছিল দলটির খেলোয়াড়রা। এখানেই সকালবেলা মৃত অবস্থায় পাওয়া যায় ফিওরেন্তিনা অধিনায়ক ডেভিড অ্যাস্টোরিকে।

ঘুমের মধ্যেই অ্যাস্টোরির মৃত্যু হয়েছে বলে জানা গেছে। পরে ময়নাতদন্তের প্রতিবেদন থেকে জানা গেছে, হৃদযন্ত্রের অসুখে মৃত্যু হয়েছে ইতালির হয়ে ১৪টি ম্যাচে প্রতিনিধিত্ব করা এই মিডফিল্ডারের।

এমএমআর/আরআইপি

আরও পড়ুন