ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শিরোপা ধরে রাখতে মরিয়া চট্টগ্রাম আবাহনী

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:২৬ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৮

ফেডারেশন কাপের ফাইনালে উঠেও পারেনি চট্টগ্রাম আবাহনী। শিরোপার লড়াইয়ে হেরে যায় আবাহনীর কাছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে ১৭ রাউন্ড পর্যন্ত শীর্ষে থেকেও পারেনি চ্যাম্পিয়ন হতে। শেষ পর্যন্ত সন্তুষ্ট থাকতে হয় তৃতীয় হয়ে। চট্টগ্রাম আবাহনীর সামনে এখন চ্যালেঞ্জ হাতের ট্রফিটি ধরে রাখা।

শক্তিশালী দল গড়ে এক মৌসুম আগে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল চট্টগ্রাম আবাহনী। শুরুটাও হয়েছিল স্বাধীনতা কাপ জিতে। দুটি লিগ পার করে একটি রানার্সআপ, আরেকটিতে তৃতীয়। ঘরোয়া ফুটবলে প্রথম বড় ট্রফি হিসেবে জেতা স্বাধীনতা কাপই এখন ভরসা বর্তমান চ্যাম্পিয়নদের। শনিবার তাদের শিরোপা ধরে রাখার ম্যাচে প্রতিপক্ষ আরামবাগ।

মৌসুমের তিন টুর্নামেন্টের দুটিই জিতেছে আবাহনী। তৃতীয়টা কাদের? স্বাধীনতা কাপ কী চট্টগ্রাম আবাহনীরই থাকবে? নাকি প্রথমবার ট্রফি জিতবে আরামবাগ? এমন প্রশ্ন যখন ঘুরছে ফুটবল অঙ্গনে তখন চট্টগ্রাম আবাহনী ঘোষণা দিলো তারা ট্রফি ধরে রাখার সুযোগটি কিছুতেই হাতছাড়া করতে চায় না। মৌসুমে অন্তত একটি ট্রফি জিততে চায় চট্টলার দলটি।

ফাইনালপূর্ব সংবাদ সম্মেলনে চট্টগ্রাম আবাহনীর কোচ, ম্যানেজার এবং অধিনায়ক দৃঢ়কন্ঠে শিরোপা ধরে রাখার কথা বললেন। ম্যানেজার আরমান আজিজের কথা তারা ফাইনাল পর্যন্ত এসে সুযোগ হাতছাড়া করতে চান না।

‘গত দুই মৌসুম ধরে চট্টগ্রাম আবাহনী চ্যাম্পিয়ন হওয়ার মতোই দল গড়ে। ফেডারেশন কাপে পারিনি, লিগে একটা পর্যায় পর্যন্ত শিরোপার দৌঁড়ে টিকে থাকলেও শেষ দিকে আর পারিনি। এখন আমাদের সামনে শেষ সুযোগ স্বাধীনতা কাপ। ইনশাল্লাহ চ্যাম্পিয়ন হবো’-বলেছেন আরমান আজিজ।

কোচ জুলফিকার মাহমুদ মিন্টু মনে করছেন, তার দল পুরোপুরি প্রস্তুত ফাইনালের জন্য। তিনি বলেন, ‘আমরা ম্যাচ বাই ম্যাচ পরিকল্পনা নিয়ে খেলেছি। পেছনে সব ভুলে এখন আর মাত্র একটি ম্যাচ। সেটা জিতে আমরা টুর্নামেন্টের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে চাই। আমাদের জাতীয় দলের অনেক খেলোয়াড় আছেন। তারা অভিজ্ঞ। যদিও আমাদের খেলোয়াড়রা শারীরিক ও মানসিকভাবে বেশ ক্লান্ত। এক বছরেরও বেশি সময় আগে আমাদের অনুশীলন শুরু হয়েছে। কয়েকজন খেলোয়াড় সাইফ স্পোর্টিংয়ের হয়ে এএফসি কাপের দুটি ম্যাচ খেলেছে। তাদের মধ্যে ভ্রমণক্লান্তিও আছে।’

দলটির অধিনায়ক গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা নিজেদের দলে ভালো খেলোয়াড়ের প্রাধাণ্যের কথা উল্লেখ করলেও আরামবাগের পারফরম্যান্সের প্রশংসা করতে ভুলেননি। তিনি বলেন, ‘আমাদের অনেক ভালো খেলোয়াড় আছে। তবে টুর্নামেন্টে আরামবাগ খুবই ভালো খেলছে। গ্রুপপর্বে আমাদের সঙ্গে ম্যাচটিতে তারাই ডমিনেট করেছিল। আমি মনে করি, দুই দলের সামনেই সমান সুযোগ। মাঠে যারা সেরা প্রমাণ করতে পারবে, তারাই চ্যাম্পিয়ন হবে।’

আরআই/এমএমআর/আইআই

আরও পড়ুন