ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভ্যালেন্সিয়াকে হারিয়ে ফাইনালের পথে বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৪৭ এএম, ০২ ফেব্রুয়ারি ২০১৮

কোপা দেল রে'তে টানা পঞ্চমবারের মতো ফাইনালে উঠার পথে অনেকটাই এগিয়ে গেল বার্সেলোনা। বৃহস্পতিবার রাতে ঘরের মাঠ নু্য ক্যাম্পে লুইস সুয়ারেজের একমাত্র গোলে ভ্যালেন্সিয়াকে ১-০ ব্যবধানে হারিয়েছে আরনেস্তো ভালভার্দের শিষ্যরা।

এটি ছিল সেমিফাইনালের প্রথম লেগ। ঘরের মাঠে জয়ে ফাইনালের পথে এক পা দিয়ে রাখলেন মেসি-সুয়ারেজরা। আগামী সপ্তাহে ফিরতি পর্বে ভালেন্সিয়ার মাঠে খেলতে যাবেন তারা।

ঘরের মাঠে দাপট দেখালেও গোলের দেখা পাচ্ছিল না বার্সা। প্রথমার্ধে নয়টি কর্ণার আদায় করে একটিতেও জাল কাঁপাতে পারেননি মেসি-সুয়ারেজরা। অবশেষে দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৭ মিনিটে এসে সমর্থকদের হতাশা দূর করেন সুয়ারেজ। তার ওই একটি গোলই পরে ম্যাচে জয় পরাজয়ের নির্ধারক হয়েছে।

গোল পেতে পারতো ভ্যালেন্সিয়াও। দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে দানিয়েল পারেহোর ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকান বার্সেলোনা গোলরক্ষক ইয়াসপের সিলেসেন।

৬৭তম মিনিটে বাঁ-দিক থেকে দারুণ এক ক্রসে সুয়ারেজকে বল দেন মেসি। উরুগুইয়ান স্ট্রাইকার ভুল করেননি। তার জোড়ালো হেড ভ্যালেন্সিয়ার এক ডিফেন্ডারের মাথা ছুঁয়ে জড়িয়ে যায় জালে।

মিনিট পাঁচেক পর গোল শোধ করার সুযোগ পেয়েছিল ভ্যালেন্সিয়া। প্রায় ৩০ গজ দূর থেকে ফরাসি মিডফিল্ডার কোকেলিনের নেয়া শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় বার্সেলোনা

এরপর ব্যবধান বাড়ানোর মতো কয়েকটি সুযোগ নষ্ট করেছে বার্সা। ভ্যালেন্সিয়া গোলরক্ষকের বুদ্ধিমত্তায় আর গোলের দেখা পায়নি ভালভার্দের শিষ্যরা।

এমএমআর/এমএস

আরও পড়ুন