ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আবাহনী-আরামবাগ সেমিতে ওঠার লড়াই

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৮

দুটি কোয়ার্টার ফাইনালের পর চারদিনের বিরতিতে ছিল স্বাধীনতা কাপ ফুটবল। টুর্নামেন্টের নবাগত দল সাইফ স্পোর্টিং ক্লাবের এএফসি কাপ খেলতে মালদ্বীপ যাওয়ার কারণেই এ বিরতি দিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সাইফ গ্রুপ পর্ব থেকে বাদ পড়লেও দলটির জার্সি গায়ে মালদ্বীপ গিয়েছিল চট্টগ্রাম আবাহনীর ৮ ফুটবলার। চট্টগ্রাম আবাহনী উঠেছে মৌসুমের শেষ টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে। তাই তো কোয়ার্টার ফাইনালের মাঝপথে এ বিরতি।

২৭ ও ২৮ জানুয়ারি হওয়া দুটি কোয়ার্টার ফাইনালে জিতেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রহমতগঞ্জ। প্রথম কোয়ার্টার ফাইনালে শেখ জামাল ২-০ গোলে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে, দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ফরাশগঞ্জকে ১-০ গোলে হারিয়েছে রহমতগঞ্জ। শুক্রবার তৃতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে আবাহনী ও আরামবাগ।

শুক্রবারের কোয়ার্টার ফাইনালে যারা জিতবে তাদের তারা সেমিফাইনাল খেলবে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে। রহমতগঞ্জ ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে চট্টগ্রাম আবাহনী ও শেখ রাসেলের মধ্যেকার চতুর্থ কোয়ার্টার ফাইনালের বিজয়ী দলের সঙ্গে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে আবাহানী ও আরামবাগের মধ্যেকার কোয়ার্টার ফাইনাল শুরু হবে বিকেল ৪ টায়। গ্রুপ পর্বে বিজেএমসিকে ২-০ ও শেখ রাসেলকে ১-০ গোলে হারিয়ে আবাহনী এবং বিজেএমসিকে ২-১ গোলে হারিয়ে শেখ রাসেল উঠেছে কোয়ার্টার ফাইনালে।

সাইফের সঙ্গে ড্র করে টুর্নামেন্ট শুরু করা চট্টগ্রাম আবাহনী আরামবাগের বিপক্ষে হারতে হারতে ড্র করে অতিরিক্ত সময়ের গোলে। তাতেই টুর্নামেন্টে টিকে থাকে সর্বশেষ চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী। আরামবাগ-সাইফের মধ্যকার ‘ডি’ গ্রুপের অন্য ম্যাচটি ছিল গোলশূণ্য। তিন দলের পয়েন্ট সমান হলে বেশি গোল করায় গ্রুপ সেরা হয় চট্টগ্রাম আবাহনী। বেশি হলুদ কার্ড পাওয়ায় বাদ পড়ে সাইফ, টিকে আছে আরামবাগ।

আরআই/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন