ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ম্যানসিটিকে হারিয়ে দিল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:৫১ এএম, ১৫ জানুয়ারি ২০১৮

দুর্দান্ত গতিতে ছুটে চলা ম্যানচেস্টার সিটি অবশেষে হারের স্বাদ পেল। রোববার অ্যানফিল্ডে হাইভোল্টেজ ম্যাচে লিভারপুলের কাছে ৪-৩ গোলে হেরে গেছে গার্দিওলার শিষ্যরা।

ঘরের মাঠে শুরুটা দুর্দান্ত করে লিভারপুল। ম্যাচের নবম মিনিটেই গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন। প্রায় ২৫ গজ দূর থেকে জোরালো কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন ইংলিশ মিডফিল্ডার।

পিছিয়ে পড়ে খেলায় ফেরার চেষ্টা করা সিটি একের পর এক আক্রমণে স্বাগতিকদের ব্যতিব্যস্ত করে রাখে। অবশেষে ম্যাচের ৪১ মিনিটে লেরয় সানের গোলে সমতায় ফেরে অতিথিরা। কাইল ওয়াকারের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে একজনকে কাটিয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন জার্মান এই মিডফিল্ডার।

বিরতি থেকে ফিরে শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় সিটি। তবে সানের নেওয়া কর্নার থেকে উড়ে আসা বলে নিকোলাস ওটামেন্দির হেড ক্রসবারে লাগে। নয় মিনিটের মধ্যে তিনবার বল জালে জড়িয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা।

ম্যাচের ৫৯ মিনিটে অক্সলেড-চেম্বারলেইনের পাস থেকে গোল করে দলকে লিড এনে দেন ব্রাজিলিয়ান তারকা ফিরমিনো। দুই মিনিট পর মোহামেদ সালাহর বাড়ানো বল ধরে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন সাদিও মানে। আর ৬৮ মিনিটে ৩৩ গজ দূর থেকে বল জালে জড়ান সালাহ। এবারের লিগে মিশরের ফরোয়ার্ডের এটা ১৮তম গোল। ২ গোল বেশি করে গোলদাতাদের তালিকার শীর্ষে আছেন টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন।

তিন গোলে পিছিয়ে পড়েও খেলার ফেরার চেষ্টা করে সিটি। ম্যাচের ৮৪ মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে ব্যবধান কমান পর্তুগিজ মিডফিল্ডার সিলভা। আর যোগ করা সময়ে গোল করে নাটকীয়তার আভাস দেন জার্মান মিডফিল্ডার ইলকাই গুন্ডোয়ান। তবে শেষ পর্যন্ত অবশ্য হার এড়াতে পারেনি দলটি। এ নিয়ে লিভারপুলের মাঠে টানা পাঁচ লিগ ম্যাচ হারল সিটি। ২০০৩ সালের পর থেকে আর জিতেনি ম্যানচেস্টারের ক্লাবটি।

এমআর/জেআইএম

আরও পড়ুন