ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘আমার সময়ে মেসি-রোনালদোর সেরা হওয়া কঠিন হতো’

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:৫২ পিএম, ০৪ জানুয়ারি ২০১৮

বর্তমান বিশ্বের সেরা ফুটবলার কে? কেউ বলেন লিওনেল মেসি, কেউবা তুলেন ক্রিশ্চিয়ানো রোনালদোর নাম। গত এক দশক ধরে আসলে সেরার স্থানটা উল্টে পাল্টে নিজেদের কাছে রাখছেন তারাই। তবে ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার রোনালদো নাজারিওর দাবি, তার সময়ে খেললে সেরা হওয়া কঠিন হতো রোনালদো-মেসির।

ব্রাজিলের রোনালদো অবশ্য মেসি-রোনালদোকে খাটো করছেন না। তাদের প্রতি সম্মান রেখেই তিনি বলছেন, তার সময়ে খেললে আরও বেশি প্রতিযোগিতার মুখে পড়তে হতো আর্জেন্টাইন জাদুকর আর পর্তুগিজ যুবরাজকে।

সম্প্রতি 'স্পোর্ট বিল্ড'-এর সঙ্গে সাক্ষাতকারে রোনালদো বলেন, 'আমার প্রজন্মে এখনকার চেয়ে বেশি প্রতিযোগিতা ছিল। আমি মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদোকে খাটো করছি না। সামনের বছরগুলোতেও তারা সেরা খেলোয়াড়ের পদবি নিয়ে লড়াই করবে। তবে আমার সময়ে (জিনেদিন) জিদান, রিভালদো, (লুইস) ফিগো, আমি এবং রোনালদিনহো ছিলেন। ওই প্রজন্মে আসলে সেরা হওয়া বেশি কঠিন ছিল।'

বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদ দুই দলেই খেলার অভিজ্ঞতা আছে ব্রাজিলিয়ান রোনালদোর। ১৯৯৬-৯৭ সালে তিনি ছিলেন বার্সায়। সেখান থেকে যান ইন্টার মিলানে। ১৯৯৭ থেকে ২০০২ সাল পর্যন্ত ইন্টারে কাটিয়ে রিয়াল মাদ্রিদে নাম লেখান রোনালদো। সেখানেও ছিলেন প্রায় পাঁচ বছর। এখন তো রিয়ালের শুভেচ্ছাদূত হিসেবে বিশ্বজুড়ে ঘুরে বেড়াচ্ছেন।

স্বদেশী নেইমারের বার্সা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেয়ার সঙ্গে তার বার্সা ছাড়ার মুহূর্তটার মিল পাচ্ছেন রোনালদো। নেইমারের দলবদল নিয়ে তিনি বলেন, 'আমি জানি না তার দলবদলের পেছনে কি কাজ করেছে। সম্ভবত বার্সেলোনা সভাপতির সঙ্গে সমস্যাটা হয়েছে, যেটি আমারও হয়েছিল। নেইমারের বার্সা ছাড়ার সঙ্গে ১৯৯৭ সালে আমার এই ক্লাব ছাড়ার অনেকটাই মিল রয়েছে।'

এমএমআর/পিআর

আরও পড়ুন