ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বেনজেমার ইনজুরি জিদানের জন্য শাপেবর!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:১০ এএম, ০২ জানুয়ারি ২০১৮

রিয়াল মাদ্রিদের নিউক্লিয়াসদের একজন করিম বেনজেমা। গত দুই বছর জিনেদিন জিদান যে সাফল্য রিয়ালকে এনে দিয়েছেন সেগুলোর মধ্যে দারুণ অবদান রয়েছে ফরাসি এই স্ট্রাইকারের; কিন্তু চলতি মৌসুমে কেন যেন সেই বেনজেমা হারিয়ে গেছেন। গোলের দেখা মিলছে না। দলও একের পর এক বাজে পারফরম্যান্স উপহার দিচ্ছে। সর্বশেষ ক্রিসমাস ডের আগে এল ক্ল্যাসিকোয় বার্সেলোনার বিপক্ষে খুবই বাজে পারফরম্যান্স করেছে রিয়াল মাদ্রিদ। বেনজেমা-রোনালদোদের বাজে পারফরম্যান্সের কারণে এল ক্ল্যাসিকোয় পরাজিত রিয়াল।

তবে এল ক্ল্যাসিকোয় পরাজয়ের সঙ্গে সঙ্গে ইনজুরিতেও পড়েছেন রিয়াল তারকা বেনজেমা। তার এই ইনজুরিতে পড়া কোচ জিনেদিন জিদানের জন্য অনেকটা শাপেবর হিসেবেই দেখা দিয়েছে। কঠিন কোনো সিদ্ধান্ত নেয়ার কাজটি করতে হচ্ছে না কোচকে। এমনিতেই ইনজুরির কারণে বাইরে বেনজেমা।

মৌসুমের শুরু থেকেই খুব বাজে পারফরম্যান্স উপহার দিচ্ছিলেন বেনজেমা। চারদিক থেকে সমালোচনা এসে গ্রাস করছিল তাকে। জিদানও সমালোচনায় বিদ্ধ হচ্ছিলেন। তবুও কেন যেন বেনজেমার ওপর তিনি বরাবরই আস্থা রেখে চলছিলেন। বাদও দিতে পারছিলেন না। এবার ইনজুরির কারণে বেনজেমাকে একাদশে রাখার বিষয় নিয়ে আর চিন্তাই করতে হবে না জিদানকে। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার বিশ্লেষণেই উঠে এসেছে এ বিষয়টা।

রিয়াল মাদ্রিদের ঘনিষ্ট এক সূত্রের বরাতে মার্কা জানিয়েছে, বেনজেমা যখনই ইনজুরি থেকে ফিরে আসুন না কেন, তিনি বরাবরের মতই প্রথম একাদশে সবার আগে থাকবেন। কিন্তু ক্লাব চায়, বেনজেমার এই পজিশনটিতে আরও বেশি প্রতিযোগিতা হোক। অন্যরাও সুযোগ পাক। তাহলে শেষ পর্যন্ত দলেরই উপকার হবে।

জানুয়ারিতে নতুন কোনো ফুটবলারকে নেবে কি না রিয়াল মাদ্রিদ সেটা নিশ্চিত নয় এখনও। তবে ক্লাব চায় সামনে থেকে নেতৃত্ব দেবে এমন কোনো ফুটবলার। আর জিদান চান এমন খেলোয়াড়, যে সর্বোচ্চ পর্যায়ে সর্বোচ্চ মানের লড়াইটা করতে পারবে। এ কারণেই তিনি বিশ্বাস করেন, বেনজেমার মধ্যে এখনও সেই গুণ রয়েছে। এমনকি বিষয়টা তিনি ক্লাব কর্মকর্তাদের জানিয়েও দিয়েছেন। জিদান বিশ্বাস করেন, বেনজেমা তার বাজে ফর্ম থেকে ফিরে আসবেই।

বেনজেমার অনুপস্থিতিতে রিয়ালের সেরা একাদশে জায়গা খুলে গেলো গ্যারেথ বেল, মার্কো আসেনসিও এবং ইসকোর। এই তিনজনকেই রিয়ালের সেরা একাদশে রাখার ব্যাপারে সমর্থকদের কাছ থেকে চাপ তৈরি হচ্ছে কোচ জিদানের ওপর। বেনজেমার ইনজুরির কারণে জিদানের একাদশ বাছাইয়ে তাই এখন আর খুব কঠিন কোনো সিদ্ধান্ত নিতে হবে না।

রিয়াল মাদ্রিদকে সাফল্য এনে দেয়ার জন্য জিদানের হাতে বাকি আছে আর মাত্র ২০টি ম্যাচ। এর মধ্যেই হয়তো তার নিজেরও ভাগ্য নির্ধারিত হয়ে যাবে। তবুও, মৌসুমের অর্ধেকেরও বেশি সময় পর্যন্ত মাত্র ৫টি গোল এবং ২টি অ্যাসিস্ট করা বেনজেমার ওপরই আস্থা রাখতে চান জিদান।

আইএইচএস/পিআর

আরও পড়ুন