ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নিজের নয়, দলীয় অর্জনে চোখ কেনের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৫৯ এএম, ২৯ ডিসেম্বর ২০১৭

ইংলিশ প্রিমিয়ার লিগে এক বর্ষপঞ্জিতে সর্বাধিক গোল করে অ্যালান শেয়ারারের ২২ বছরের রেকর্ড ভেঙে দিয়েছেন হ্যারি কেন। তবে টটেনহাম হটস্পারের এই স্ট্রাইকারের চোখ নিজের রেকর্ডে নয়, দলকে আরও কিছু সাফল্য এনে দিতে চান তিনি।

হ্যারি কেন যেন হ্যাটট্রিক-ম্যান। মঙ্গলবার সাউদাম্পটনের বিপক্ষে করেছেন সর্বশেষ হ্যাটট্রিকটি। তাতেই শেয়ারেরার প্রিমিয়ার লিগে এক বর্ষপঞ্জিতে ৩৬ গোলের রেকর্ড পেরিয়ে গেছেন তিনি। হ্যারি কেনের গোল এখন ৩৯টি।

শুধু প্রিমিয়ার লিগে নয়, ইউরোপের অন্যতম ভয়ংকর স্ট্রাইকার হিসেবে নিজেকে মেলে ধরেছেন হ্যারি কেন। ক্লাব ও দেশের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে গত এক বছরে ৫৬ গোল করেছেন তিনি। ছাড়িয়ে গেছেন লিওনেল মেসির ৫৪ গোলের রেকর্ড।

ব্যক্তিগত অর্জনের চেয়ে দলীয় অর্জন বড়? হ্যারি কেন এমন প্রশ্নের জবাবে বলেন, 'হ্যাঁ, অবশ্যই, শতভাগ। আমি সবসময়ই দলের ট্রফি নিয়ে বলি। আমি এটাই অর্জন করতে চাই।'

প্রিমিয়ার লিগে এখন পয়েন্ট তালিকার পঞ্চম অবস্থানে টটেনহাম। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে তাদের প্রতিপক্ষ জুভেন্টাস। আগামী মাসে এফএ কাপের তৃতীয় রাউন্ডে খেলবে হ্যারি কেনের দল।

ট্রফি জয়ের ভাবনা তাই ভালোই পেয়ে বসেছে হ্যারি কেনকে। তিনি বলেন, 'আমাদের এফএ কাপ জয়ের ভালো সুযোগ আছে। চ্যাম্পিয়ন্স লিগেও আমরা দেখিয়েছি, যে কোনো দলকে হারাতে পারি। দেখা যাক, আমরা সেখানে কতদূর যেতে পারি। আর প্রিমিয়ার লিগে আমরা সেরা চারের জন্য লড়াই করছি। অনেক খেলা এখনও বাকি, আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ট্রফি জেতা।'

এমএমআর/পিআর

আরও পড়ুন