ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

গ্লোব সকার অ্যাওয়ার্ড রোনালদোর

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:২৮ এএম, ২৯ ডিসেম্বর ২০১৭

২০১৭ সালের বর্ষসেরা খেলোয়াড় হিসেবে গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এ নিয়ে তৃতীয়বারের মত এই পুরস্কার জিতলেন তিনি। সেরা কোচ হয়েছেন রিয়ালেরই জিনেদিন জিদান। বৃহস্পতিবার রাতে দুবাইয়ে অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

গ্লোব সকার অ্যাওয়ার্ডে রিয়ালেরই জয়জয়কার। রোনালদো ও জিদানের সঙ্গে সেরা ক্লাবের পুরস্কার জিতেছে রিয়াল মাদ্রিদ। লা লিগা হয়েছে পেয়েছে সেরা লিগের স্বীকৃতি।

ronaldo

রোনালদোর সঙ্গে এই পুরস্কারের দাবিদার ছিলেন লিওনেল মেসি আর নেইমারের মত তারকারা। তবে ব্যালন ডি'অরের মত এখানেও সবাইকে হারিয়ে দিয়েছেন পর্তুগিজ যুবরাজ।

zidan

অনুষ্ঠানে না থাকায় এক ভিডিও বার্তায় রিয়াল তারকা উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, 'আমার জন্য এটা বিশেষ একটা মুহূর্ত। আমি খুবই খুশি। আমার দলের সতীর্থ, কোচ এবং রিয়াল মাদ্রিদকে ধন্যবাদ। আসলেই দুর্দান্ত একটা বছর কেটেছে।' 

totti

এদিকে, জিনেদিন জিদান আরও একবার তার বড় মনের পরিচয় দিয়েছেন গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতে। নিজে কৃতিত্ব না নিয়ে এবারও শিষ্যদের প্রশংসায় মেতেছেন রিয়াল কোচ। তার ভাষায়, 'খেলোয়াড়রা দারুণ খেলেছে, আমি তাদের অভিনন্দন জানাতে চাই। পুরস্কারটা আমার নয়, তাদেরই।'

payel

দুবাইয়ে এই অনুষ্ঠানে ফুটবলে অবদানের স্বীকৃতস্বরুপ 'প্লেয়ার ক্যারিয়ার অ্যাওয়ার্ড' পেয়েছেন ইতালিয়ান ক্লাব রোমার কিংবদন্তি ফুটবলার ফ্রান্সেসকো টট্টি। বার্সেলোনার সাবেক ফুটবলার কার্লোস পুয়োলও এই সম্মাননা পেয়েছেন। ইতালির সাবেক ফুটবলার এবং কোচ মার্সেলো লিপ্পি জিতেছেন 'কোচ ক্যারিয়ার অ্যাওয়ার্ড'।

এমএমআর/আইআই

আরও পড়ুন