ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নেইমার-ধাক্কাই জাগিয়ে তুলেছে বার্সাকে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:১৫ এএম, ২৪ ডিসেম্বর ২০১৭

কি দারুণ একটি রসায়ন ছিল লিওনেল মেসি, লুইস সুয়ারেজ আর নেইমারের মধ্যে। এই ত্রয়ীকে পেয়ে দারুণ সংগঠিত হয়ে উঠেছিল বার্সেলোনা। হঠাৎই সুখের ঘরে ভাঙন। ২২২ মিলিয়নের টোপ দিয়ে নেইমারকে বার্সা থেকে ছুটিয়ে নিলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

নেইমারের হঠাৎ চলে যাওয়া বার্সার জন্য বড় ধাক্কাই ছিল নিঃসন্দেহে। সবাই ভাবছিলেন, ২০১৭-১৮ মৌসুমটায় ভীষণ ধুঁকতে হবে আরনেস্তো ভালভার্দের দলকে। বাস্তবে দেখা গেলো তার উল্টো চিত্র। নেইমারকে হারিয়ে যেন আরও বেশি ধারালো হয়ে উঠলো বার্সা।

শনিবার এল ক্ল্যাসিকোর মর্যাদার লড়াইয়ে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে সাফল্য যাত্রাটাকে অন্য উচ্চতায় নিয়ে গেল নেইমারবিহীন বার্সেলোনা। লা লিগায় এখন চিরপ্রতিদ্বন্দ্বি রিয়ালের থেকে তারা এগিয়ে ১৪ পয়েন্টের বড় ব্যবধানে।

ম্যাচ শেষে বার্সা ফরোয়ার্ড লুইস সুয়ারেজের কন্ঠেও তাই ভীষণ স্বস্তি। দলটা এখন কতটা সংগঠিত সেটাই জানালেন তিনি, 'আমরা এই মৌসুমে এখন পর্যন্ত যা কিছু করেছি, একসঙ্গে, পারস্পরিক বোঝাপড়া, তাড়ন এবং সুযোগ কাজে লাগানোর সুবিধায়। এটা (জয়) আসলে এ সব কিছুরই ফল।'

শুধু নেইমারের চলে যাওয়া নয়, ওসমান ডেম্বলের ইনজুরির কারণেও নিজেদের নতুন করে আবিষ্কার করতে হয়েছে বার্সেলোনাকে। বার্নাবু্যতে শনিবার তাদের খেলার ধরণের পরিবর্তনটাও আলাদা করে চোখে পড়েছে সবার। ম্যাচের প্রথম ৪৫ মিনিটে বল পজিশনে এগিয়ে ছিল রিয়ালই। সেখান থেকে বার্সেলোনার দারুণভাবে ঘুরে দাঁড়ানো এবং বড় জয়; দলের মধ্যে দারুণ বোঝাপড়ারই উদাহরণ।

এমএমআর/জেআইএম