ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আগুয়েরোর গোলে রাশিয়াকে হারাল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:৩১ পিএম, ১১ নভেম্বর ২০১৭

কনকনে ঠাণ্ডার মধ্যে খেলতে গিয়ে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে কোনোমতে জয় নিয়ে ফিরতে পারছে লিওনেল মেসির দেশ আর্জেন্টিনা। আগামী বছর এ রাশিয়াতেই বসবে বিশ্বকাপ ফুটবলের জমজমাট আসর। তার আগেই বিশ্বকাপের স্বাগতিকদের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে গিয়েছে মেসি অ্যান্ড কোং। তবে প্রীতি ম্যাচের শেষ মুহূর্তে সার্জিও আগুয়েরোর একমাত্র গোলে জয় নিয়ে ফিরতে পারল লা আলবিসেলেস্তেরা।

খেলার ৮৬তম মিনিটে দারুণ এক হেডে স্বাগতিক রাশিয়ার জালে বল প্রবেশ করান ম্যানচেস্টার সিটির এ স্ট্রাইকার। সম্প্রতি ক্লাবের হয়ে যে তিনি দারুণ ফর্মে রয়েছেন তার প্রমাণ আবারও দিলেন জাতীয় দলের হয়ে গোল করে।

এ গোলের সুবাধে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় হার্নান ক্রেসপোর সঙ্গে তিন নম্বরে উঠে এলো আগুয়েরো। দু'জনের গোল সংখ্যা এখন ৩৫টি করে। তার সামনে রয়েছেন কেবল লিওনেল মেসি ৬১টি এবং গ্যাব্রিয়েল বাতিস্তুতা ৫৪টি।

সার্জিও আগুয়েরো, লিওনেল মেসি এবং অ্যাঞ্জেল ডি মারিয়াকে দিয়েই শক্তিশালি একাদশ গঠন করেন কোচ হোর্হে সাম্পাওলি। বিশ্বকাপের বাছাই পর্বে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের আগে যে চাপের মুখে ছিল আর্জেন্টাইনরা, এই ম্যাচটি ছিল সেই চাপ থেকে মুক্তির। কিন্তু ৮৫ মিনিট পর্যন্ত আর্জেন্টিনার শক্তিশালী আক্রমণভাগকে ঠেকিয়ে রেখেছিল রাশিয়ার গোলরক্ষক ইগোর আকিনফেভ। একের পর এক গোল মিসের মহড়া দিতে দিতে শেষ মুহূর্তে এসে সার্জিও আগুয়েরোর হেড সফলতার মুখ দেখে।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন