ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অবসরের পর কোচ হতে চান জাভি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:২৯ পিএম, ১০ নভেম্বর ২০১৭

বয়সটা ৩৭ বসন্ত পেরিয়েছে। খেলোয়াড়ী জীবনটা তাই শেষের পথেই জাভি হার্নান্দেজের। বর্তমানে তিনি আছে কাতার স্টার্স লিগের দল আল সাদে। ক্লাবটির সঙ্গে এই স্প্যানিশ মিডফিল্ডারের চুক্তির মেয়াদ শেষ হবে মৌসুম শেষ হলেই।

এরপরই বিদায়ের ঘোষণাটা দিয়ে দেবেন জাভি। তবে মাঠের খেলা ছাড়লেও ফুটবলের সঙ্গেই থাকার ইচ্ছে জাভির। নতুন করে ক্যারিয়ার গড়তে চান কোচ হিসেবে।

বার্সেলোনায় ফুটবল ক্যারিয়ারের প্রায় পুরোটাই কাটিয়ে এসেছেন জাভি। ২৪টি বছর স্প্যানিশ এই ক্লাবে থাকার পর ২০১৫ সালে আল সাদে পারি জমান এই মিডফিল্ডার। সেখানেও সাফল্য তার পায়ের কাছে গড়াগড়ি খাচ্ছে।

এ বছর আমির অব কাতার কাপ, কাতার ক্রাউন প্রিন্স কাপ ও শেখ জসিম কাপ জিতেছেন। ক্লাবটির হয়ে ৫৬টি ম্যাচ খেলেছেন জাভি। এখন পর্যন্ত গোল করেছেন ১৩টি।

তবে অনেক তো হলো, এবার আর সামনে এগুতে চান না জাভি। কোচিংকে ক্যারিয়ার হিসেবে বেছে নেওয়া প্রসঙ্গে জাভি বলেছেন, 'এই মৌসুম শেষেই আমার ক্যারিয়ার থামবে, এটাই তো নিয়ম। কাতার আমাকে খেলার সুযোগ করে দিয়েছিল। তবে এখন আমি অনেক বেশি পরিশ্রান্ত, এখান থেকে সেরে উঠা কষ্টকর। ফুটবলার হিসেবে তাই এটাই আমার শেষ মৌসুম হবে। আগামী বছর কোচিং লাইসেন্স নেওয়ার ইচ্ছা আছে। আমি কোচ হতে চাই।'

এমএমআর/এমএস

আরও পড়ুন