ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ওয়েস্ট হ্যামের বিপক্ষে লিভারপুলের বড় জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:০৬ এএম, ০৫ নভেম্বর ২০১৭

ইংলিশ প্রিমিয়ার লিগে বড় জয় পেয়েছে লিভারপুল। মোহামেদ সালাহর জোড়া গোলে স্বাগতিক ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৪-১ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণ করে খেলতে থাকে লিভারপুল। ম্যাচের ২১ মিনিটে দলকে লিড এনে দেন সালাহ। সাদিও মানের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে আসা গোলরক্ষক জো হার্টকে নিখুঁত শটে পরাস্ত করেন চলতি মৌসুমে যোগ দেওয়া এই তারকা।

তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ডিফেন্ডার মাতিপ। কর্নার থেকে আসা বল ওয়েস্ট হ্যামের মার্ক নোবেলের পা হয়ে জালের দিকে গেলে জো হার্ট তা গ্লাভসবন্দি করতে ব্যর্থ হন। তা থেকে সহজেই বল জালে জড়ান ক্যামেরুনের এই ডিফেন্ডার।

বিরতি থেকে ফিরে মানুয়েল লানসিনি গোল করে স্বাগতিকদের খেলায় ফেরার ইঙ্গিত দিয়েছিল। তবে পরের মিনিটেই ব্যবধান বাড়িয়ে নেয় লিভারপুল। ফিরমিনোর ছোট পাস থেকে পাওয়া বলে চেম্বারলেইনের শট ফিরিয়ে দেন জো হার্ট। তবে ফিরতি শট আর আটকাতে পারেননি ইংলিশ গোলরক্ষক।

ম্যাচের ৭৫ মিনিটে নিজের দ্বিতীয় গোলের সঙ্গে লিভারপুলের জয় অনেকটাই নিশ্চিত করেন সালাহ। মানের বাড়ানো বলে কোনাকুনি জোরালো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন মিশরের এই ফরোয়ার্ড। বাকি সময় আর গোল না হলে বড় জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে অলরেডরা।

এ জয়ে ১১ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে ষষ্ঠ স্থানে রয়েছে লিভারপুল। ১০ ম্যাচ ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। ২৩ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড দ্বিতীয় ও ২০ পয়েন্ট নিয়ে টটেনহ্যাম হটস্পার তৃতীয় স্থানে আছে।

এমআর/এমএস

আরও পড়ুন