ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

লিওঁর জয়, মিলানের ড্র

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:১৪ এএম, ০৩ নভেম্বর ২০১৭

ইউরোপা লিগে দারুণ এক জয় পেয়েছে ফরাসি ক্লাব অলিম্পিক লিওঁ। ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েন রুনির ক্লাব এভার্টনকে ৩-০ গোলে হারিয়েছে তারা। তবে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি ইতালিয়ান জায়ান্ট এসি মিলান। তারা গোলশূন্য ড্র করেছে গ্রিসের অখ্যাত এক ক্লাব এইকে এথেন্সের সঙ্গে। স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিক বিলবাও’ও জয় পেয়েছে ইউরোপা লিগে গ্রুপ পর্বের খেলায়। তারা ১-০ গোলে হারিয়েছে সুইডিশ ক্লাব ওস্টারসান্ডসকে। আরেক স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদও ৩-০ গোলে হারিয়েছে মেসিডোনিয়ান ক্লাব এফকে ভারদারকে।

এইকে এথেন্সের সঙ্গে গোলশূন্য ড্র করে ইউরোপা লিগের নকআউটে ওঠার জন্য অপেক্ষাতেই থাকতে হচ্ছে এসি মিলানকে। গোলশূন্য ড্র হলেও ম্যাচটি ছিল পুরোপুরি আক্রমণ আর প্রতি আক্রমণে পূর্ণ। ম্যাচের ১৪ মিনিটেই এথেন্সকে এগিয়ে দিতে পারতো স্বাগতিক দলের ডিফেন্ডার হেল্ডার লোপস। তবে মিলানের গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুমা তাদের রক্ষা করেন।

এই আক্রমণের পর আরও গোছালো আক্রমণ শুরু করে এইকে এথেন্স। তাদের আক্রমণের মুখে অনেকটাই দিশেহারা হয়ে যায় এসি মিলান। পুরোপুরি রক্ষ্মণাত্মক খেলে শেষ পর্যন্ত ড্র করেই মাঠ ছাড়ে ইতালিয়ানরা।

লিওঁর কাছে হেরে ওয়েন রুনির এভার্টনের ইউরোপা লিগের অভিযাত্রা আপাতত শেষই হয়ে গেছে। কোচহীন এভার্টন ‘ই’ গ্রুপের ম্যাচে লিওঁর কাছে হেরেছে ৩-০ ব্যবধানে। ম্যাচের প্রথমার্ধে তো গোলেরই দেখা মেলেনি কারও। দ্বিতীয়ার্ধে গিয়ে জ্বলে ওঠে স্বাগতিক লিওঁ। ৬৮তম মিনিটে গিয়ে প্রথম গোল করে বসেন চেলসির সাবেক মিডফিল্ডার বার্টান্ড ট্রারোর।

৭৬ মিনিটে দ্বিতীয় গোল করেন হুসেম আওর। ৮৮ মিনিটে গিয়ে এভার্টনের জালে পরাজয়ের শেষ পেরেক ঠুকে দেন মেমপিস ডিপে। ৮০ মিনিটে উল্টো এভার্টন পরিণত হয় ১০ জনের দলে। মর্গ্যন স্নেইডারলিন লাল কার্ড দেখে মাঠ থেকে বের হতে বাধ্য হন।

আইএইচএস/এমএস

আরও পড়ুন