ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রতিশোধ নিতে পারবে রিয়াল?

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:১৪ পিএম, ৩১ অক্টোবর ২০১৭

নিজেদের মাঠে টটেনহাম হটস্পারের সঙ্গে ১-১ গোলে ড্র। রিয়াল মাদ্রিদের জন্য চরম হতাশার এক ফল ছিল সেটা। এবার ওয়েম্বলির মাঠে ফিরতি লড়াইয়ে কি প্রতিশোধ নিতে পারবে জিনেদিন জিদানের দল? চ্যাম্পিয়ন্স লিগের আজকের ম্যাচে সেই প্রতিশোধ স্পৃহা মনে নিয়েই তারা মাঠে নামছে হটস্পারের বিপক্ষে। ওয়েম্বলিতে এবারই প্রথমবারের মতো মুখোমুখি হচ্ছে দুই দল।

রিয়াল মাদ্রিদ আর টটেনহাম হটস্পার-দুই দলই তাদের শেষ ম্যাচে হারের যন্ত্রণায় পুড়েছে। রিয়াল অপ্রত্যাশিতভাবে হেরেছে গেছে পুঁচকে জিরোনার কাছে। স্পাররা হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। ফলে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ 'এইচ'-এ দুই দলেরই এখন দুটি করে জয়, একটি ড্র। সমান ৭ পয়েন্ট হওয়ায় আজকের ম্যাচটিতে যারা জিতবে, তারাই থাকবে গ্রুপের শীর্ষে।

গত মৌসুমে লা লিগা আর 'ডাবল' চ্যাম্পিয়ন্স লিগ জেতা রিয়াল এবার প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারছে না। সর্বশেষ ম্যাচে জিরোনার বিপক্ষে ২-১ গোলের হারটা তো জিনেদিন জিদানের কোচিং ক্যারিয়ারেরই সবচেয়ে লজ্জার ছিল। এই হারে লা লিগার শীর্ষে থাকা চিরপ্রতিদ্বন্দ্বি বার্সেলোনার থেকে আট পয়েন্ট পিছিয়ে গেছে রিয়াল। ছন্দে ফিরতে হলে লস ব্লাঙ্কোসদের জয়ের ধারায় ফেরা জরুরি।

এদিকে ওয়েম্বলিতে লিভারপুলকে ৪-১ গোলে উড়িয়ে দেয়ার পর মরিসিও পচেত্তিনোর দল প্রশংসা কুড়িয়েছে ভীষণ। কিন্তু এরপরের দুই ম্যাচে যেমন পারফর্ম করেছে, তাতে বোঝা গেছে ইংলিশ ফুটবলের বড় দল হয়ে উঠতে এখনও অনেকটা পথ পাড়ি দিতে হবে তাদের।

স্পারদের দুশ্চিন্তার তালিকায় আছে হ্যারি কেনের চোটও। এ স্ট্রাইকারকে ছাড়া খুব কম ম্যাচেই ভালো করতে পেরেছে তারা। ২৪ বছর বয়সী এ তারকা চলতি মৌসুমে ১২ ম্যাচে ১৩টি গোল করেছেন, সঙ্গে দুটি অ্যাসিস্ট। তবে শেষপর্যন্ত চোটের কারণে যদি এ ম্যাচেও হ্যারি কেন খেলতে না পারেন, তবে পচেত্তিনোর ভরসা রাখতে হবে সোয়ানসা সিটি ছেড়ে আসা ফার্নান্দো লরেন্তোর ওপর। প্রিমিয়ার লিগ আর চ্যাম্পিয়ন্স লিগে ১৬৮ মিনিটের উপস্থিতিতেই নজর কেড়েছেন এ স্ট্রাইকার।

রিয়ালকে তো অনেকদিন ধরেই দুশ্চিন্তায় রেখেছে 'বিবিসি'। বিশেষ করে ক্রিশ্চিয়ানো রোনালদোর অব্যহত বাজে ফর্ম ভোগাচ্ছে জিনেদিন জিদানের দলকে। গত ছয় ম্যাচে পর্তুগিজ যুবরাজ গোল পেয়েছেন মাত্র একটি। তরুণদের কাঁধে চড়ে কয়েকটি লড়াই উৎড়ে গেলেও জিরোনার বিপক্ষে সর্বশেষ ম্যাচটিই সতর্কবার্তা দিয়েছে তাদের। চোট কাটিয়ে অনুশীলনে ফিরলেও এ ম্যাচে মাঠে নামা হচ্ছে না গ্যারেথ বেলের। বিবিসির বাকি দুই সদস্য-রোনালদো আর বেনজেমার কাঁধেই তাই গুরুদায়িত্ব।

এমএমআর/এমএস

আরও পড়ুন