ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

'পরিশ্রম, মেধা আর নিষ্ঠার কারণেই আজ আমি এখানে'

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:১৩ এএম, ২৪ অক্টোবর ২০১৭

টানা দ্বিতীয়বার আর সব মিলিয়ে পঞ্চমবারের মত ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার উঠলো ক্রিশ্চিয়ানো রোনালদোর হাতে। একদিনেই তো আর এমন অবস্থানে চলে আসেন নি পর্তুগীজ যুবরাজ।

তার জীবন সংগ্রামের অনেক গল্পই ফুটবলপ্রেমীরা শুনেছেন এর আগে। এবার বর্ষসেরা ফুটবলারের মুকুট মাথায় পড়ে আরও একবার রোনালদো বললেন, এই অবস্থানে আসতে অনেক পরিশ্রম, মেধা আর নিষ্ঠা লেগেছে তার।

বছরজুড়ে যেমনভাবে মাঠে কাঁপিয়েছেন, এ বছরের ফিফার বর্ষসেরা ফুটবলার হিসেবে ক্রিশ্চিয়ানো রোনালদোর নামটা অনুমান করা যাচ্ছিল আগে থেকেই। তারপরও চিরপ্রতিদ্বন্দ্বি লিওনেল মেসি ছিলেন, ছিলেন নেইমারও।

তবে লন্ডনের প্যালাডিয়াম মঞ্চে নাটকীয় কিছু ঘটল না। পঞ্চমবারের মত ফিফা বর্ষসেরা ফুটবলার হিসেবে ঘোষণা করা হল রোনালদোর নাম। এতে রিয়াল তারকা ট্রফি জয়ের হিসেবে ছুঁয়ে ফেললেন চিরপ্রতিদ্বন্দ্বি মেসিকে।

রোনালদোর কাছে পুরস্কার জেতার চেয়েও যেন বেশি মনে হলো মর্যাদার এই মঞ্চে উঠতে পারাটাই। এজন্য তিনি তার দল রিয়াল মাদ্রিদ এবং পর্তুগালের সতীর্থদেরও আলাদা করে ধন্যবাদ জানালেন, 'প্রথমত আমি ধন্যবাদ জানাতে চাই আমার রিয়াল মাদ্রিদ এবং পর্তুগালের সতীর্থদের। এটা দুর্দান্ত একটি বছর ছিল।‘

এত সহজেই যে এই অবস্থানে আসা যায়নি, সেটাও সবাইকে জানিয়ে দিলেন রোনালদো। এ সম্পর্কে তিনি বলেন, ‘এখানে আমি এগারো বছর ধরে আসছি। মেধা, কঠোর পরিশ্রম আর অনেক অনেক নিষ্ঠাই আমাকে এই জায়গায় নিয়ে এসেছে। আমার লক্ষ্য দলের জন্য ট্রফি জেতা, নিজের জন্যও।'

এমএমআর/এমএস

আরও পড়ুন