ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পুসকাস অ্যাওয়ার্ড উঠল জিরুদের হাতে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৪২ পিএম, ২৩ অক্টোবর ২০১৭

বছরের সেরা এবং দৃষ্টিনন্দন গোল খুঁজে বের করে এরপর সেই গোলদাতাকে দেয়া বর্ষসেরা গোলের পুরস্কার, ফিফা পুসকাস অ্যাওয়ার্ড। লন্ডনের ওয়েস্ট মিনিস্টারে আয়োজিত ফিফা দ্য বেস্ট অব দ্য ইয়ার অ্যাওয়ার্ডে নানা বিচার বিবেচনার পর আর্সেনালের জার্মান স্ট্রাইকার অলিভার জিরুদকেই নির্বাচিত করা হয় পুসকাস অ্যাওয়ার্ডের জন্য।

চলতি বছরই জানুয়ারির এক তারিখে ইংলিশ প্রিমিয়ার লিগের এক ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে বিছার (স্কোরপিয়ন) মতো বেঁকে গিয়ে অদ্ভূত এক গোল করেন জিরুড। এটাই শেষ পর্যন্ত বিচারকদের কাছে বছরের সেরা এবং দৃষ্টিনন্দন গোল হিসেবে বিবেচিত হয়ে গেল।

rr

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ওই ম্যাচে বাম পাশ থেকে অ্যালেক্সিজ সানচেজ জিরুদের দিকে বাড়িয়ে দিয়েছিলেন বলটা। আচমকা অ্যাক্রোবেটিক স্টাইলে এক পায়ের ওপর দাঁড়িয়ে পুরো শরীরকে বিছার মতো বাঁকিয়ে অন্য পায়ের হিল দিয়ে গোলটি করে বসলেন জিরুদ। ঠিক বাইসাইকেল কিকও নয়।

সাবেক ম্যানইউ এবং উরুগুয়ে স্ট্রাইকার দিয়েগো ফোরলানের হাত থেকে পুসকাস অ্যাওয়ার্ডের ‍পুরস্কার গ্রহণ করেন অলিভার জিরুদ। জিরুদের গোলের সঙ্গে বিবেচনায় ছিল আরও দুটি গোল। একজন ছিলেন অসকারিন মাসুলুক এবং অন্যজন দিয়ানা ক্যাস্টেলানোস।

আইএইচএস/বিএ