ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

লা লিগা ছেড়ে কোথাও যাবে না বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:২৩ এএম, ২২ অক্টোবর ২০১৭

কাতালুনিয়ার স্বাধীনতা নিয়ে উত্তাল স্পেন, দুশ্চিন্তায় আছে বার্সেলোনাও। কাতালুনিয়া স্বাধীন হয়ে গেলে কি আর স্প্যানিশ লিগে খেলতে পারবে তারা? ক'দিন আগে তো এমন খবরও বেরিয়েছে, লা লিগা ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগে যোগ দিচ্ছে বার্সেলোনা

তবে ক্লাবটির প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তামু্য এমন সম্ভাবনাকে উড়িয়েই দিয়েছেন। তিনি জানিয়েছেন, লা লিগা ছেড়ে কোথাও যাওয়ার পরিকল্পনা নেই বার্সার।

কালাতানের ক্রীড়ামন্ত্রী জেরার্ড ফিগারেস মনে করছেন, কাতালুনিয়া স্বাধীন হয়ে গেলে অন্য কোথাও আবাস গড়তে হবে তাদের। এতে স্প্যানিশ লা লিগায় বার্সেলোনার থাকাটা কঠিন হয়ে যাবে।

তবে শনিবার বার্সেলোনা ক্লাবের বার্ষিক সভায় বার্তামু্য এমন শংকাকে উড়িয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন, লা লিগাতেই থাকছে বার্সা। তার মতে, তাতে উপকৃত হবে দুই পক্ষই।

বার্তামু্য বলেছেন, 'আপনি নিশ্চিত থাকতে পারেন এই বোর্ড ক্লাবের স্বার্থরক্ষায় তৎপর থাকবে। আমরা কখনোই এই ক্লাব কিংবা কোনো প্রতিযোগিতায় তাদের অংশগ্রহণকে ঝুঁকিতে ফেলতে চাই না। এজন্য ক্লাবের সব সদস্যকে আমি বলেছি, আমরা লা লিগায় থাকতে চাই। নিশ্চিতভাবেই এখানে থাকতে চাই আমরা। এটা লা লিগা এবং বার্সেলোনা দুই পক্ষের জন্যই উপকারী হবে।'

লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস জানিয়েছেন, কাতালুনিয়া স্বাধীন হয়ে গেলে খুব সম্ভবত লিগে থাকতে পারবে না বার্সা। তবে স্প্যানিশ লিগটির আন্তর্জাতিক স্বত্ত্ব যার হাতে, সেই জোমে ররেজ বলছেন, বার্সা ছাড়া লিগ কল্পনা করাও কঠিন।

এমএমআর/আরআইপি

আরও পড়ুন