ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এমন ফলকে স্বাভাবিক বলছেন জিদান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:০৫ এএম, ১৮ অক্টোবর ২০১৭

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবু্যতে রিয়াল মাদ্রিদই ছিল ফেভারিট। কিন্তু টটেনহাম হটস্পারের বিপক্ষে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারল না জিনেদিন জিদানের দল। তবে মঙ্গলবার ইংলিশ প্রিমিয়ার লিগের দলটির বিপক্ষে ১-১ গোলের ড্রয়ের ফলটাকে অস্বাভাবিক মনে করছেন না ফরাসি কোচ। মাথা ঠান্ডা রেখেই বলছেন, ওয়েম্বলিতে ফিরতি লড়াইয়ে জয়ের জন্য খেলবে তার দল।

ম্যাচে রাফায়েল ভারানের আত্মঘাতী এক গোলে প্রথম ধাক্কাটা খেয়েছিল রিয়ালই। ভাগ্যিস পেনাল্টি থেকে গোল শোধ করতে পেরেছিলেন রোনালদো। না হয়, দ্বিতীয়ার্ধে যেমন লড়াই হয়েছে; ওই গোল না হলে হার নিয়েও মাঠ ছাড়তে পারতো জিদানের দল। ঘরের মাঠে শেষর্পন্ত সে লজ্জায় পড়তে হয় নি।

তবে এমন ফলকে খুব একটা খারাপ ভাবছেন না জিদান। ম্যাচ শেষে রিয়াল কোচ বলেছেন, 'এটা স্বাভাবিক ফল। আমরা দারুণ একটি দলের বিপক্ষে খেলেছি। টটেনহাম ভালো খেলেছে, এখন আমাদের চেষ্টা করতে হবে ওয়েম্বলিতে জয় তুলে নেয়ার।'

এই ড্রয়ে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ 'এইচ'-এর শীর্ষস্থান নিয়ে লড়াইটা উম্মুক্ত হয়ে গেল। তিন ম্যাচ শেষে টটেনহাম আর রিয়াল দুই দলের পয়েন্টই ৭ করে। তার চেয়ে বড় কথা টটেনহাম সামনে ম্যাচটা খেলবে ঘরের মাঠে, যেখানে জয় পেলে নকআউটের পথে অনেকটাই এগিয়ে যাবে তারা।

সান্তিয়াগো বার্নাবু্যতে মঙ্গলবার শুরুতে খুবই ধীরগতির ফুটবল খেলেছে রিয়াল। ৪৩ মিনিটে পেনাল্টিতে রোনালদো দলকে সমতায় ফেরানোর পর সাজানো ফুটবলে ফিরে লস ব্লাঙ্কোসরা। এই বিষয়টা নিয়ে কিছুটা হতাশ জিদান। রিয়াল কোচ বলেছেন, 'আমরা গোল পেলাম এবং এরপর ভালো দল হিসেবে খেললাম। এটা মেনে নেয়া কঠিন। তবে আমরা তো এটা এখন আর বদলাতে পারব না।'

এমএমআর/আরআইপি

আরও পড়ুন