ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসি ক্লান্ত হয়ে পড়েছেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:৪৪ এএম, ১৫ অক্টোবর ২০১৭

একসঙ্গে কত দায়িত্ব সামলানো যায়! আর্জেন্টিনাকে বিশ্বকাপ বাছাইপর্ব পেরিয়ে দিতে হাড়ভাঙা খাটুনিই গেছে লিওনেল মেসির। দিন কয়েক পেরুতে না পেরুতেই আবার ক্লাবের খেলা। শনিবার বার্সেলোনা আর অ্যাটলেটিকো মাদ্রিদের মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ার পর বার্সা কোচ আরনেস্তো ভালভার্দে বলেছেন, মেসি ক্লান্ত হয়ে পড়েছেন।

ক্লান্ত তো হওয়ার কথা। চলতি মাসে এ নিয়ে চতুর্থবারের মত পুরো ৯০ মিনিট মাঠে খেলতে হয়েছে লিওনেল মেসিকে। লাস পালমাসের বিপক্ষে ম্যাচ শেষ করেই আর্জেন্টিনার দায়িত্ব পালনে ছুটেছেন। সেখানে দুই ম্যাচ খেলে আবার ক্লাবে ফেরা। সবমিলিয়ে শরীরের উপর দিয়ে ভীষণ ধকল যাচ্ছে আর্জেন্টাইন খুদে জাদুকরের।

অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচে ক্লান্তির জন্য মেসি তার সেরাটা দিতে পারেননি বলছেন বার্সা কোচ আরনেস্তো ভালভার্দে। তবে জাতীয় দলের দায়িত্ব শেষ করে ফিরেও ক্লাবে নিজের সামর্থ্যের সবটুকু নিংড়ে দিতে কার্পন্য করেননি, বলছেন তিনি, 'মানতে হবে, লিও এতগুলো ম্যাচ খেলার পর ক্লান্ত। কিন্তু আমরা জানি, যে কোনো পরিস্থিতিতে সে নিজেকে মানিয়ে নিতে পারে। প্রতিপক্ষ খেলোয়াড় এবং সমর্থকদের মধ্যে সে কতটা ভয়ের সঞ্চার করতে পারে সেটাও আমরা জানি।'

অ্যাটলেটিকোর বিপক্ষে ড্রয়ে লা লিগা মৌসুমে বার্সার দুর্দান্ত শুরু কিছুটা ধাক্কা খেল। তবে পাঁচ পয়েন্টে এগিয়ে থেকে এখনও তালিকার শীর্ষে আছে ভালভার্দের দল।

এমএমআর/জেআইএম

আরও পড়ুন