ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বলিভিয়ায় অক্সিজেন নিতে হলো নেইমারদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:১২ এএম, ০৬ অক্টোবর ২০১৭

দুর্দান্ত ছন্দে থাকা ব্রাজিলকে রুখে দিয়েছে বলিভিয়া-খবরটা বেশ মুখরোচকই। ব্রাজিলের এই ছন্দপতনে খুশিও হতে পারেন প্রতিপক্ষ সমর্থকরা। তবে বিস্ময়কর ব্যাপার হলো, বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে গোলশুন্য ড্র করেও বেশ খুশি ব্রাজিলের কোচ তিতে।

কারণটা হয়তো অনেকেই জানেন না। বলিভিয়ায় খেলতে যাওয়া যে কোনো দলের জন্যই বড় চ্যালেঞ্জ। সমুদ্র পৃষ্ট থেকে প্রায় চার হাজার মিটার (৩,৬৩৭ মিটার) উঁচুতে নিজেদের পারফম্যান্স দেখাবেন কি, উল্টো দম বন্ধ হবার অবস্থা হয় প্রতিপক্ষের। বৃহস্পতিবার রাতে গোলশুন্য ড্র ম্যাচটা শেষ হতে না হতেই শ্বাসকষ্ট কমাতে অক্সিজেন মাস্ক মুখে লাগিয়ে রাখতে হয়েছিল নেইমারদেরও।

এমন কন্ডিশনে খেলতে জীবন বের হবার অবস্থা ব্রাজিলের খেলোয়াড়দের। বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় নেইমার তো ইনস্টাগ্রামে সরাসরিই অসন্তুষ্টির কথাটা জানিয়ে দিয়েছেন। ব্রাজিল সুপারস্টার লিখেছেন, 'অমানবিক কন্ডিশন, মাঠ, উচ্চতা, বল....সবকিছুই খারাপ। তবে এই ধরণের কন্ডিশনেও আমাদের দল যেমন খেলেছে, আমরা খুব খুশি।'

ম্যাচের পর দলের পারফম্যান্সে তুষ্টির কথা জানিয়েছেন ব্রাজিল কোচ তিতেও। তিনি বলেন, 'এখানে খেলা খুব কঠিন। কৌশলগত দিক বিবেচনায় আমি খুব খুশি। আমরা উপরেই ছিলাম, আক্রমণাত্মক ছিলাম। এটাকে আমি গ্রেট পারফম্যান্স বলব। পারফম্যান্স নিয়ে খুশি, তবে ফল নিয়ে হতাশ।'

ব্রাজিলের জন্য অবশ্য এই ফলে কিছুই যায় আসছে না। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সবার আগে বিশ্বকাপ নিশ্চিত করে ফেলেছে তিতের দল।

এমএমআর/জেআইএম

আরও পড়ুন