ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

লাস পালমাসের বিপক্ষে বার্সার ম্যাচ স্থগিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:০৪ পিএম, ০১ অক্টোবর ২০১৭

আর কিছুক্ষণ পরই শুরু হওয়ার কথা লা লিগায় লাস পালমাসের বিপক্ষে বার্সেলোনার গুরুত্বপূর্ণ ম্যাচ। কিন্তু তার আগেই সেই ম্যাচটি স্থগিত ঘোষণা করা হয়েছে। যদিও লা লিগা কর্তৃপক্ষ চায়, যেভাবেই হোক ম্যাচটি আয়োজন করতে। কিন্তু বার্সেলোনা কর্তৃপক্ষ কাতালুনিয়ার স্বাধীনতার প্রশ্নে ভোটের দিন দর্শক, রেফারি এবং ফুটবলারদের পর্যাপ্ত নিরাপত্তা দিতে অপারগ। এ কারণে তারা জানিয়ে দিয়েছে, লাস পালমাসের বিপক্ষে এই ম্যাচটি স্থগিত করে দেয়া হয়েছে। বাংলাদেশ সময় সোয়া ৮টায় শুরু হওয়ার কথা ম্যাচটির।

স্বাধীনতা প্রশ্নে গণভোট চলছে কাতালুনিয়ায়। স্পেনের বৃহৎ এই রাজ্যটি বহু বছর ধরেই স্বাধীনতার দাবি জানিয়ে আসছিল। সে দাবির পরিপ্রেক্ষিতেই আজ কাতালুনিয়ায় অনুষ্ঠিত হচ্ছে গণভোট। তবে, গণভোট চলাকালীন কাতালুনিয়ার বড় শহর বার্সেলোনায় পুলিশের সঙ্গে স্বাধীনতার সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিচ্ছিন্ন কিছু সংঘর্ষের ঘটনাও ঘটে।

উদ্ভূত পরিস্থিতিতে বার্সেলোনায় লাস পালমাসের বিপক্ষে ম্যাচটি আয়োজন করা বার্সা কর্তৃপক্ষের জন্য সম্ভব নয়। এ কারণেই তারা ম্যাচটি স্থগিত করার আবেদন জানায় লা লিগা কর্তৃপক্ষের কাছে। যদিও লা লিগা কর্তৃপক্ষ জানিয়ে দেয়, তারা যেভাবেই হোক ম্যাচটি আয়োজন করতে চায়। তবে, কাতালুনিয়া ফুটবল ফেডারেশন নিরাপত্তার স্বার্থে পুরো রাজ্যে সবগুলো ম্যাচ আপাতত স্থগিত করার ঘোষণা দেয়।

আইএইচএস/আইআই

আরও পড়ুন