ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হ্যারি-কেন ঝড় থামছেই না

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:১১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৭

বছরটা কি দুর্দান্তই না কাটছে হ্যারি কেনের! পায়ের জাদুতে ফুটবল বিশ্বকে রীতিমত মুগ্ধ করে চলেছেন টটেনহাম হটস্পারের এই ফরোয়ার্ড। সাফল্যের ধারাবাহিকতায় চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতে অ্যাপোয়েল নিকোসিয়ার বিপক্ষে তুলে নিয়েছেন দুর্দান্ত এক হ্যাটট্রিক।

এই হ্যাটট্রিকের পর একটা দিক দিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোকেও ছাড়িয়ে গেছেন হ্যারি কেন। চলতি বছর এটা কেনের ষষ্ঠ হ্যাটট্রিক! ৩০ ম্যাচে সব মিলিয়ে তার গোল ৩৪টি।

অপরদিকে, বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে জোড়া গোলের পর এ বছর রোনালদোর গোলসংখ্যা দাঁড়িয়েছে ৩৩ ম্যাচে ৩১টি। হ্যাটট্রিক মোটে দুটি।

ইংলিশ প্রিমিয়ার লিগে এ বছর কেনের চেয়ে বেশি গোল করতে পারেননি আর কোনো খেলোয়াড়ই। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচে সর্বোচ্চ গোলের রেকর্ডেও ভাগ বসিয়েছেন টটেনহাম ফরোয়ার্ড।

দুই ম্যাচে এ নিয়ে পাঁচ গোল করেছেন ২৪ বছর বয়সী এ স্ট্রাইকার। আসরটির প্রথম দুই ম্যাচে এর আগে সর্বোচ্চ পাঁচ গোল করতে পেরেছেন শুধু ফিলিপ্পো ইনজাঘি ও ক্রিস্টিয়ানো রোনালদো।

বারবার তাই রোনালদোর সঙ্গে তুলনাটা চলেই আসছে। অ্যাপোয়ের নিকোসিয়ার বিপক্ষে হ্যাটট্রিকের পর টটেনহাম কোচ মাউরিসিও পচেত্তিনোও টানলেন সেই তুলনাটা। শিষ্যের প্রশংসা করে তিনি বলেন, কেনও অন্যতম সেরা, রোনালদোও অন্যতম সেরা।'

আইএইচএস/আইআই

আরও পড়ুন