ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কাতার জয় করে দেশে ফিরলো কিশোর ফুটবলাররা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ১১:২৬ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৭

ফিফা র‌্যাংকিংয়ে ১১১ ধাপ এগিয়ে কাতার। র‌্যাংকিংয়ে মধ্যপ্রাচ্যের দেশটির অবস্থান ৮৫ নম্বরে। আর বাংলাদেশের অবস্থান ১৯৬। আকাশ-পাতাল ব্যবধান। কিন্তু রোববার রাতে কাতারের রাজধানী দোহার গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামে সব ব্যবধান ঘুচিয়ে দিয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ দলের ফুটবলাররা। স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন বাংলাদেশের কিশোররা।

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ‘ই’ গ্রুপের শেষ ম্যাচে ২-০ গোলের অবিস্মরনীয় এই জয়ের পর আজই দেশে ফিরে এসেছে কাতারজয়ী ফুটবলাররা। দুপুরের পরই ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে নামে কিশোর ফুটবলাররা।

বিকেলের মধ্যেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে এসে পৌঁছায় অনুর্ধ্ব-১৬ ফুটবল দল। বাফুফে ভবনে পৌঁছার পরই কিশোর ফুটবলারদের ফুল দিয়ে বরণ করে নেন ফেডারেশনের কর্মকর্তারা এবং তাৎক্ষণিকভাবে তাদের সংবর্ধনা দেয়া হয়।

কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিদ এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ‘ই’ গ্রুপে প্রথম ম্যাচে বাংলাদেশকে খেলতে হয়নি আরব আমিরাত না যাওয়ায়। রাজনৈতিক টানাপড়েনের জের ধরে কাতারে অনুষ্ঠিত টুর্নামেন্ট থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেয় আরব আমিরাত। গ্রুপের বাকি দুই দল ইয়েমেন এবং কাতার।

ইয়েমেনের কাছে কাতার পরাজিত হয় ৬-১ গোলে। সেই ইয়েমেনের কাছে বাংলাদেশ হেরেছে মাত্র ২-০ গোলে। গ্রুপের শেষ ম্যাচে কাতারকেই ২-০ গোলে হারিয়ে দিলো বাংলাদেশ। দীপক হেড করে এবং ফাহিম দারুণ এক শট করে কাতারের জালে বল প্রবেশ করান। এই জয়ে গ্রুপ রানারআপ হিসেবেই দেশে ফিরিছে কাতারজয়ী ফুটবলাররা।

আরআই/আইএইচএস/আইআই

আরও পড়ুন