ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নেপালবধের প্রস্তুতি যুব ফুটবলারদের

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৪:০১ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৭

অন্য দলগুলোর ম্যাচ নিয়ে কোনো মাথাব্যাথা নেই, বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দলের কোচ-খেলোয়াড়দের সব মনসংযোগ নিজেদের বাকি দুই ম্যাচ নিয়ে। নেপাল ও ভুটানের বিরুদ্ধে শেষ দুই ম্যাচ জিতলে পূর্ণ ১২ পয়েন্ট নিয়েই প্রথমবারের মতো সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের শ্রেষ্ঠত্বের মুকুট পরবে বাংলাদেশ।

২৫ সেপ্টেম্বর নেপালকে হারালে শেষ ম্যাচে ভুটানের সঙ্গে ড্র করলেই হবে যুবাদের। মাহবুব হোসেন রক্সির দল অবশ্য ড্র-ট্র নিয়ে ভাবছে না। তাদের টার্গেট চার ম্যাচের চারটি জিতে ট্রফি উঁচিয়ে ঘরে ফেরা।

প্রথম দুই ম্যাচ জিতে টুর্নামেন্টে ভুটানই হয়েছিল বাংলাদেশের প্রধান প্রতিপক্ষ; কিন্তু শুক্রবার স্বাগতিকদের হারিয়ে বাংলাদেশের পথ অনেকটাই মসৃণ করে দিয়েছে ভারত। টেবিলের শীর্ষে থাকা বাংলাদেশের এখন শেষ দুই ম্যাচ থেকে প্রয়োজন ৪ পয়েন্ট। ভারতের পর মালদ্বীপকে হারানো বাংলাদেশ শিবির এখন আত্মবিশ্বাসে ভরপুর। যে অবস্থায় দাঁড়িয়ে সেখান থেকে আর পেছনে তাকাতে চান না যুবারা।

২০১৫ সালে অনুষ্ঠিত প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল নেপাল। যদিও ওই সময় টুর্নামেন্ট ছিল অনূর্ধ্ব-১৯। এক সময় নেপালকে বলে কয়ে হারাতো বাংলাদেশ। কিন্তু হিমালয়ের দেশটি অনেক এগিয়েছে ফুটবলে। একাডেমী তৈরী করায় তাদের বয়সভিত্তক দলগুলো অনেক ভালো।

ভুটানের কাছে অপ্রত্যাশিতভাবে হার দিয়ে এবারের টুর্নামেন্ট শুরু করলেও নেপাল এখনো দাঁড়িয়ে শিরোপা জয়ের সম্ভাবনায়। যদিও বাংলাদেশ হোঁচট না খেলে কারোরই কোনো সুযোগ নেই।

আরআই/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন