ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফিরছেন না ব্রাদার্সের ইতালিয়ান কোচ!

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০১:০৫ পিএম, ১২ আগস্ট ২০১৭

বিদেশি কোচ নিয়ে বড্ড বিপাকে পড়েছে ব্রাদার্স ইউনিয়ন। ঘরের মানুষ হয়ে যাওয়া নাইমুদ্দিনকে হারিয়ে মৌসুম শুরুর আগে গোপীবাগের দলটি এনেছিল আরেক ভারতীয় কোচ জুনিয়র সুব্রত ভট্টাচার্যকে; কিন্তু ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের পর কোচও বিদায় করে দেয় ক্লাবটি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের জন্য ব্রাদার্স উড়িয়ে এনেছিল ইতালিয়ান কোচ জিয়োভান্নি স্ক্যানুকে; কিন্তু এক মাস যেতে না যেতে তাকেও বিদায় জানাতে হচ্ছে কমলা জার্সিধারীদের।

লিগের প্রথম ম্যাচে ডাগআটউটে ছিলেন ইতালিয়ান স্ক্যানু। ঢাকায় তার অভিষেক হয়েছিল বিজেএমসির সঙ্গে গোলশূন্য ড্র দিয়ে। এক ম্যাচ পরই তিনি দেশে যান মায়ের অসুস্থতার কারণে। এ কয়দিন ব্রাদার্স আশায় ছিল, অচিরেই ফিরে দলের দায়িত্ব নেবেন তাদের ইতালিয়ান কোচ; কিন্তু শনিবার জিয়োভান্নি হতাশর খবরই দিয়েছে গোপীবাগের দলটিকে।

‘আমাকে ফোনে জিয়োভান্নি জানিয়েছেন, তার মায়ের যে অবস্থা তাতে আসতে আরো ৩ থেকে ৪ সপ্তাহ সময় লাগবে; কিন্তু তখন আসলে আমাদের কী লাভ? তার চেয়ে বরং না আসাই ভালো। জিয়োভান্নিরও তেমন ইচ্ছে- তিন-চার সপ্তাহ ছুটি না বাড়ালে হয়তো আসবে না। তবে আমরা কোনো ঝুঁকি নিতে চাই না। আজ (শনিবার) রাতেই তাকে মেইল করে জানাতে বলেছি। সে নিজ থেকে না আসতে চাইলে আমাদের কোনো দায় থাকবে না’- জাগো নিউজকে জানিয়েছেন ব্রাদার্স ইনিয়নের ফুটবল ম্যানেজার আমের খান।

গত ১০ জুলাই ঢাকায় এসেছিলেন এ ইতালিয়ান কোচ। তার সঙ্গে ব্রাদার্সের চুক্তি হয়েছিল নভেম্বর পর্যন্ত; কিন্তু এক মাস যেতে না যেতেই মৌসুমে দ্বিতীয়বার কোচ বিদায় দিতে হচ্ছে ব্রাদার্সকে। ইতালিয়ান কোচ না এলে নতুন কাউকে নিয়োগ দেবে গোপীবাগের দলটি? ‘এ অবস্থায় মরিনহোকে এনেও মনে হয় না কোনো কাজ হবে। আমরা হয়তো আর বিদেশি কোচের পেছনে ছুটবো না। সাবেক গোলরক্ষক সাইদুর রহমান পান্নু এখন দল পরিচালনা করছেন’- বলেন আমের খান।

আরআই/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন