ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ম্যানইউকে হারিয়ে সুপার কাপের শিরোপা জিতল রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:৩৬ এএম, ০৯ আগস্ট ২০১৭

নতুন মৌসুম শুরুর আগে প্রস্তুতিমূলক ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেনি স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। তবে প্রতিযোগিতামূলক ফুটবল শুরুর সঙ্গে সঙ্গে ঠিকই জ্বলে উঠলো জিদানের শিষ্যরা। ইউরোপা লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের পর উয়েফা সুপার কাপের শিরোপাও ধরে রাখলো লস ব্লাঙ্কোস।

মঙ্গলবার মেসিডোনিয়ার স্কোপিয়েতে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিজেদের করে খেলতে থাকে রিয়াল। এরই ধারাবাহিকতায় ম্যাচের ১৬ মিনিটে গোলের সুযোগ পায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা। কর্নার থেকে পাওয়া বল কাসেমিরোর হেড ক্রসবারে লাগলে বেঁচে যায় ইউনাইটেড। তবে এর সাত মিনিট পর কাসেমিরোই রিয়ালকে লিড এনে দেন। দানি কারবাহালের বাড়ানো দারুণ ক্রসে বাঁ-পায়ের নিচু শটে বল জালে জড়ান ব্রাজিলিয়ান এই তারকা।

real

বিরতি থেকে ফিরে ব্যবধান দ্বিগুণ করেন ইসকো। বেলের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সে দ্রুত ঢুকে কোনাকুনি শটে গোলটি করেন স্পেনের এই মিডফিল্ডার। দুই মিনিট পর গোলের সুযোগ পায় ইউনাইটেড। তবে পগবা কেইলর নাভাস বরাবর হেড করলে গোল বঞ্চিত হয় ইউনাইটেড।

ম্যাচের ৬১ মিনিটে বেলের শট ক্রসবারে বাধা পায়। পরের মিনিটেই ব্যবধান কমান লুকাকু। মাটিচের জোরালো একটি শট নাভাস কোনমতে ঠেকালে বল পেয়ে যান অরক্ষিত এই ফরোয়ার্ড। এবার আর সুযোগ নষ্ট করেননি এ মৌসুমেই ইউনাইটেডে যোগ দেওয়া লুকাকু। বল জালে জড়ান বেলজিয়ান এই তারকা।

real

ম্যাচের ৮০ মিনিটের পর ইউনাইটেডকে সমতায় আনানার দারুণ এক সুযোগ পেয়ে গিয়েছিলেন রাশফোর্ডও। মিখিতারিয়ানের পাসে ওয়ান-অন-ওয়ান অবস্থায় নাভাসকে পান ইংলিশ এই ফরোয়ার্ড। কিন্তু রাশফোর্ডের নেয়া শট নাভাসের গায়ে লেগে চলে যায় পোস্টের পাশ দিয়ে। বাকি সময় আর গোল না হলে টানা দ্বিতীয় ও মোট চতুর্থবারের মত শিরোপার স্বাদ পেল রিয়াল।

এমআর /আইআই

আরও পড়ুন