ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রিমিয়ার লিগ থেকে সরে যাচ্ছে সাইফ গ্লোবাল স্পোর্টস?

রফিকুল ইসলাম | প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ১৬ জুলাই ২০১৭

গত বছর ১১ জুন রাজধানীর একটি অভিজাত হোটেলে আনন্দঘন পরিবেশে গাঁটছাড়া বেধেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও সাইফ পাওয়ারটেকের অঙ্গ প্রতিষ্ঠান সাইফ গ্লোবাল স্পোর্টস। প্রতিষ্ঠানটি ৫ বছরের জন্য ২০ কোটি টাকায় কিনেছিল ঘরোয়া ফুটবলের সবচেয়ে মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের স্বত্ব।

কিন্তু ১৩ মাস না যেতেই দুই পক্ষের সম্পর্কে এতটাই ফাটল ধরেছে যে, পৃষ্ঠপোষকতাই প্রত্যাহার করে নিতে চাইছে সাইফ গ্লোবাল স্পোর্টস। সময় মতো লিগ শুরু করতে না পারা, ভেন্যুর সংখ্যা নিয়ে টালবাহানাসহ নানা কারণে বিরক্ত হয়ে বৃহস্পতিবার এক চিঠির মাধ্যমে স্পন্সরশিপ প্রত্যাহারের হুমকি দিয়েছে প্রিমিয়ার লিগের স্বত্ব কেনা প্রতিষ্ঠানটি।

‘চিঠিতে আমাদের সমস্যাগুলো জানিয়েছি। দেখি ফেডারেশন কী সমাধান দেয়। এতদিন আমরা মুখে বলেছি, এবার অফিসিয়ালি জানিয়েছি। আমরা জানতে চেযেছি এ অবস্থার মধ্যে কী করতে পারি। আলোচনায় বসতে চেয়েছি বাফুফের সাথে’-জাগো নিউজকে বলেছেন সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোহাম্মদ রুহুল আমিন।

কী কী সমস্যার কথা বলেছেন আপনারা? ‘দেখুন লিগটাইতো সময়মতো শুরু করতে পারেনি বাফুফে। কথা ছিল ফেব্রুয়ারি-মার্চের দিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরু করার। চলে গেছে আগস্টের কাছাকাছি। তার চেয়েও বড় সমস্যা, তারা ভেন্যু কমিয়ে দিয়েছে। এটাই প্রধান ইস্যু। সব কিছু মিলিয়ে বাজে একটা অবস্থা। আমরা বাফুফের সঙ্গে বসবো, দেখি তারা কী সমাধান দেয়’-বলেছেন তরফদার মোহাম্মদ রুহুল আমিন।

প্রিমিয়ার লিগ থেকে পৃষ্ঠপোষতা প্রত্যাহার করে নিতে পারেন আপনারা-এমন কথাতো বাতাসে ভাসছে। এমন কঠিন সিদ্ধান্ত নেয়ার সম্ভাবনা কী আছে? ‘আমরা যেহেতু বসতে চেয়েছি বাফুফের সঙ্গে, বসে দেখি তারা কী সমাধান দেয়। আমরা প্রিমিয়ার লিগের সঙ্গে থাকবো কী থাকবো না সেটা এ সপ্তাহেই জানাতে পারবো’-বলেছেন তরফদার মোহাম্মদ রুহুল আমিন।

এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জাগো নিউজকে বলেছেন,‘ হ্যাঁ বৃহস্পতিবার তারা একটা চিঠি দিয়ে কিছু সমস্যার কথা জানিয়েছে।আমাদের প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী দেশের বাইরে আছেন। তার ফেরার কথা ১৮ জুলাই। তিনি এলেই বিষয়টি নিয়ে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের সঙ্গে বসবো। ’

আরআই/এমআরএম/এএইচ

আরও পড়ুন