ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাদা বলেও পাকিস্তানের কোচ গিলেস্পি

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ২৮ অক্টোবর ২০২৪

এবার সীমিত ওভারের ক্রিকেটে পাকিস্তানের হেড কোচ হলেন জেসন গিলেস্পি। আপাতত অস্থায়ী কোচ হিসেবে এই দায়িত্ব পালন করবেন তিনি। শুধুমাত্র অস্ট্রেলিয়া সিরিজের জন্য গিলেস্পিকে হেড কোচ ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আজ সোমবার সকালে পদত্যাগের ঘোষণা দেন সাদা বলের গত ৫ মাসের কোচ কোচ গ্যারি কারস্টেন। দক্ষিণ আফ্রিকান কোচের এই ঘোষণার পর বাড়তি দায়িত্ব নিতে হচ্ছে টেস্ট দলের কোচ গিলেস্পিকে।

গিলেস্পির নতুন দায়িত্ব নিয়ে এখনো বিস্তারিত বলেনি পিসিবি। তবে শ্রীঘ্রই আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে তার দায়িত্বের পরিধি মেয়াদসহ অন্যান্য বিষয় স্পষ্ট করবে চেয়ারম্যান মহসিন নকভির বোর্ড।

৪ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের তিন ম্যাচের ওয়ানডে এবং সমান ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সফর আগামী বছর পাকিস্তানের মাটিতে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য গুরুত্বপূর্ণ প্রস্তুতি হিসেবে কাজ করবে।

গতকাল রোববার মোহাম্মদ রিজওয়ানকে অধিনায়ক করে অস্ট্রলিয়া ও জিম্বাবোয়ে সফরের দল ঘোষণা করে পাকিস্তান। আজ সোমবার প্রথম দফায় বেশ কিছু পাক তারকার মেলবোর্নে পৌঁছে যাওয়ার কথা। ওয়ানডে স্কোয়াডের বাকি সদস্যরা অস্ট্রেলিয়া যাবেন আগামীকাল মঙ্গলবার।

এমএইচ/জেআইএম