ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দুই স্পিনারে দুর্দান্ত এক সিরিজ জয় পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:৩৯ পিএম, ২৬ অক্টোবর ২০২৪

সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডের কাছে ইনিংস ব্যবধানে হার। এর আগে বাংলাদেশের কাছেও ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ হেরেছিল পাকিস্তান। অধিনায়ক শান মাসুদ টানা ছয় টেস্টে হারের লজ্জায় নুয়ে পড়েছিলেন।

সেখান থেকে দলে সাহসী কিছু পরিবর্তন আনলো পাকিস্তান। ফেরালো দুই বর্ষীয়ান স্পিনার সাজিদ খান আর নোমান আলিখৈ। শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়ে সিরিজ জয়ের কারিগর এই দুই স্পিনারই। শেষ দুই টেস্টে ইংল্যান্ডের ৪০ উইকেটের মধ্যে ৩৯টিই পেয়েছেন এই দুই স্পিনার।

রাওয়ালপিন্ডিতে পাকিস্তান জিতেছে ৯ উইকেটের বড় ব্যবধানে। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। ২০২১ সালের পর ঘরের মাঠে এই প্রথম টেস্ট সিরিজ জিতলো পাকিস্তান।

টেস্টের তৃতীয় দিনে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় মাত্র ১১২ রানে। দলের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন জো রুট। ২৬ রান আসে হ্যারি ব্রুকের ব্যাট থেকে।

ইংল্যান্ডকে এবারও নাকাল করেছেন দুই স্পিনারই। সাজিদ খান ৪২ রানে ৬টি আর নোমান আলি ৬৯ রানে নেন ৪টি উইকেট।

পাকিস্তানের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ৩৬ রানের। সায়েম আইয়ুব ৫ বলে ৮ করে ফিরলেও এরপর শান মাসুদের ঝড়ে ৩.১ ওভারেই জয় তুলে নেয় পাকিস্তান। মাসুদ ৬ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় ২৩ রানে অপরাজিত থাকেন। ৫ বলে ৯ রান নিয়ে তার সঙ্গে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন আবদুল্লাহ শফিক।

এমএমআর/এমএস