ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রাওয়ালপিন্ডি টেস্ট

৭৭ রানের লিডের পর ইংল্যান্ডকে চেপে ধরলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:২৯ পিএম, ২৫ অক্টোবর ২০২৪

রাওয়ালপিন্ডি টেস্টে সউদ শাকিলের দুর্দান্ত সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৭৭ রানের লিড পেয়েছে পাকিস্তান। ইংল্যান্ডের ২৬৭ রানের জবাবে ৩৪৪ রান তুলে অলআউট হয়েছে স্বাগতিকরা। লিডের বোঝা মাথায় নিয়ে শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৪ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলেছে ইংল্যান্ড।

আলোক স্বল্পতার কারণে দ্বিতীয় দিনের খেলা শেষ হয়েছে আগেভাগেই। মাত্র ৯ ওভার ব্যাট করেই ৩ উইকেট হারিয়ে অনেকটাই চাপে পড়েছে ইংল্যান্ড। সফরকারীরা এখনো পিছিয়ে আছে ৫৩ রানে। জো রুট ৫ আর হ্যারি ব্রুক ৩ রানে উইকেটে আছেন।

আজ শুক্রবার ৩ উইকেটে ৭৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে পাকিস্তান। সতীর্থদের সঙ্গে চারটি মাঝারি মানের জুটি করে ১৩৪ রানের (২২৩ বলে) দুর্দান্ত ইনিংস খেলেন সউদ শাকিল।

প্রথমে অধিনায়ক শান মাসুদের সঙ্গে ৫৩ রানের জুটি করেন শাকিল। মাসুদের (৭০ বলে ২৬) বিদায়ের পর মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে ৫২ রানের জুটি করেন তিনি।

সপ্তম উইকেটে নোমান আলির সঙ্গে ৮৮ রানের ও অষ্টম উইকেটে সাজিদ খানের সঙ্গে ৭২ রানের জুটি করেন শাকিল। ৮৪ বলে ৪৫ রান করেন নোমান আলি। ৪৮ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন সাজিদ খান। শেষ পর্যন্ত ৩৪৪ রানে অলআউট হয় পাকিস্তান।

ইংল্যান্ডের হয়ে ৬৬ রানে ৪ উইকেট পান স্পিনার রিহান আহমেদ। ৩ উইকেট নেন শোয়েব বশির।

৭৭ রানে পিছিয়ে শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ব্যাটিংয়ে নেমে সাজিদ খানের এলডব্লিউয়ের ফাঁদে পড়েন ওপেনার বেন ডাকেট (১৫ বলে ১২)। আরেক ওপেনার জ্যাক ক্রাউলিকে (১২ বলে ২) একই কায়দায় সাজঘরের পথ দেখান নোমান আলি। ১৫ বলে ১ রান করা অলি পোপকে দ্বিতীয় শিকার বানান নোমান। ৩ উইকেটে ২৪ রান নিয়ে দিনের খেলা শেষ করে ইংল্যান্ড।

এমএইচ/এএসএম