ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

চট্টগ্রাম টেস্টেও খেলবেন না বাভুমা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:০৮ পিএম, ২৫ অক্টোবর ২০২৪

ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠতে না পারায় মিরপুর টেস্ট খেলতে পারেননি টেম্বা বাভুমা। এবার চট্টগ্রাম টেস্ট থেকেও ছিটকে গেলেন দক্ষিণ আফ্রিকার টেস্ট দলের নিয়মিত অধিনায়ক। বাভুমার পরিবর্তে চট্টগ্রামেও দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেবেন এইডেন মার্করাম।

আজ শুক্রবার দক্ষিণ আফ্রিকার টেস্ট কোচ শুকরি কনরাড বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আমরা চিকিৎসকদের মাধ্যমে জেনেছি সে (বাভুমা) দ্বিতীয় টেস্টের জন্য প্রস্তুত নয়। আমরা (পুনর্বাসন) সময় কমিয়ে আনবো। যাতে সে শ্রীলঙ্কা সিরিজের জন্য প্রস্তুত হতে পারে।’

বর্তমানে দলের সঙ্গে বাংলাদেশেই আছেন বাভুমা। তার দেশে ফেরত যাওয়া অথবা দলের সঙ্গে থাকা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি দক্ষিণ আফ্রিকা। আগামী মাসে শ্রীলঙ্কা সিরিজে বাভুমা খেলতে পারবেন বলে আশা করছে প্রোটিয়ারা।

কনরাড আরও বলেন, ‘আমি চাই সে (বাংলাদেশে) থাকুক। আমি তার সাথে যোগাযোগ করেছি। তবে আমি এটাও জানি যে তার একটি ছোট পরিবার আছে। কিন্তু হ্যাঁ, আমি তাকে রেখে দিতে চাই। সে না খেললেও মূল্যবান ভূমিকা পালন করে। এটি এখনও তার দল। আমরা দেখবো কিভাবে তার সেরাটা দিয়ে খেলে।’

চলতি মাসের প্রথম দিকে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে গিয়ে কনুইতে চোট পান বাভুমা। ৩৫ রানে ব্যাটিং করার সময় রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিংরুমে ফেরত যান তিনি। এরপর ফিল্ডিংও করতে পারেননি বাভুমা।

এমএইচ/এএসএম