ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইংল্যান্ডকে ২৬৭ রানে গুটিয়ে স্বস্তিতে নেই পাকিস্তানও

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ২৪ অক্টোবর ২০২৪

স্পিনারদের দারুণ বোলিংয়ে ইংল্যান্ডকে প্রথম ইনিংসে ২৬৭ রানেই গুটিয়ে দিয়েছে পাকিস্তান। তবে জবাব দিতে নেমে খুব একটা স্বস্তিতে নেই তারাও। ৩ উইকেটে ৭৩ রান নিয়ে প্রথম দিন শেষ করেছে স্বাগতিক দল। এখনও তারা পিছিয়ে ১৯৪ রানে।

সায়েম আইয়ুব আর আবদুল্লাহ শফিক দেখেশুনেই শুরু করেছিলেন। দশম ওভারে এসে উদ্বোধনী জুটি ভাঙে ৩৫ রানে। ৭ রানের ব্যবধানে ৩ উইকেট হারায় পাকিস্তান।

আবদুল্লাহ শফিককে (১৪) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন শোয়েব বশির। এরপর সায়েম আইয়ুব ১৯ করে শিকার হন জ্যাক লিচের। ৩ রানে গুস এটকিনসের বলে বোল্ড হন কামরান গুলাম। অধিনায়ক শান মাসুদ আর সৌদ শাকিল দুজনই সমান ১৬ রান নিয়ে ক্রিজে আছেন।

আগের টেস্টে সাজিদ খান আর নোমান আলির কাছে নাকাল হয়েছিল ইংল্যান্ড। রাওয়ালপিন্ডিতে তৃতীয় ও শেষ টেস্টেও পাকিস্তানি এই দুই স্পিনার দাপট দেখাচ্ছেন। তাদের ঘূর্ণির সামনে ২৬৭ রানেই গুটিয়ে গেছে ইংল্যান্ডের প্রথম ইনিংস।

১২৮ রান সাজিদ খান একাই নিয়েছেন ৬ উইকেট। ৮৮ রানের বিনিময়ে নোমান আলির শিকার ৩টি।

ইংল্যান্ডের একটা সময় বেশ খারাপ অবস্থা ছিল। ১১৮ রানে তারা হারিয়েছিল ৬ উইকেট। সপ্তম উইকেটে লোয়ার অর্ডারের গুস এটকিনসনকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন উইকেটরক্ষক ব্যাটার জেমি স্মিথ। জুটিতে ১০৭ রান যোগ করেন তারা।

এটকিনসন ৩৯ করে আউট হলে ভাঙে এই জুটি। জেমি স্মিথ সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। ১১৯ বলে ৫ চার আর ৬ ছক্কায় ৮৯ রান করা স্মিথকে শেষ পর্যন্ত আউট করেন লেগস্পিনার জাহিদ মাহমুদ।

এমএমআর/জেআইএম