ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নিউজিল্যান্ডের রেকর্ড লিডের পেছনে ছুটছে ভারত, দুঃখ কোহলির

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:০৬ পিএম, ১৮ অক্টোবর ২০২৪

প্রথম ইনিংসে ভারতকে ৪৬ রানে অলআউট করে ৪০২ রান করেছিল নিউজিল্যান্ড। এতে ৩৫৬ রানের রেকর্ড লিড পেয়েছিল কিউইরা। কেননা এর আগে ভারতের মাটিতে এত বেশি রানের লিড পায় নিউজিল্যান্ড। তবে সফরকারীদের রেকর্ড লিডের পেছনে দুরন্ত গতিতে ছুটছে ভারত। প্রথম ইনিংসে ভরাডুবির পর দ্বিতীয় ইনিংসে দারুণবাবে ঘুরে দাঁড়িয়েছে রোহিত শর্মার দল।

বেঙ্গালুরু টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে ৩ উইকেটে ২৩১ রান করেছে ভারত। ব্যাট করেছে মাত্র ৪৯ ওভার। নিউজিল্যান্ড থেকে এখন ১২৫ রান পিছিয়ে আছে স্বাগতিকরা।

ভারতকে ম্যাচে ফেরার লক্ষণ দেখিয়ে দুঃখ নিয়ে ফিরতে হয়েছে বিরাট কোহলিকে। দিনের শেষ বলে বিহাইন্ড দ্য উইকেটে ক্যাচ হয়েছেন ভারতীয় ব্যাটার। অন-ফিল্ড আম্পায়ার মাইকেল গফ সরাসরি আউট দিলে রিভিউ নেন কোহলি। তাতেও বাঁচলেন ডানহাতি ব্যাটার। রিভিউতে দেখা যায়, গ্লেন ফিলিপসের বল কোহলির ব্যাটে হালকা স্পর্শ করে জমা হয় উইকেটরক্ষক টম ব্লান্ডেলের গ্লাভসে। ১০২ বলে ৭০ রান (৮ চার এক ছক্কা) করেন কোহলি।

কোহলির সঙ্গে ১৩৬ রানের জুটি করা সরফরাজ খান অপরাজিত আছেন ৭০ রানে। তার আগে ওপেনার যসস্বি জয়সওয়াল করেন ৫২ বেল ৩৫ রান। ৬৩ বলে ৫২ রানের ইনিংস খেলেন অধিনায়ক রোহিত।

এর আগে ৩ উইকেটে ১৮০ রান নিয়ে দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। ২৩৩ রানেই তারা হারিয়ে বসে ৭ উইকেট। সেখান থেকে রাচিন রাবিন্দ্রা সঙ্গী বানান বোলার টিম সাউদিকে। অষ্টম উইকেটে ১৩২ বলে ১৩৮ রানের ঝোড়ো জুটি গড়েন তারা।

সাউদি ৬৫ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন। এক প্রান্ত ধরে লড়ে যাওয়া রাচিন আউট হয়েছেন শেষ ব্যাটার হিসেবে। ১৫৭ বলে ১৩ চার আর ৪ ছক্কায় সাজানো ছিল তার ১৩৪ রানের ইনিংসটি। টেস্টে রাচিনের এটি দ্বিতীয় সেঞ্চুরি।

ভারতের দুই স্পিনার কুলদ্বীপ যাদব আর রবীন্দ্র জাদেজা নেন তিনটি করে উইকেট।

এমএইচ/এএসএম