ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কী কারণে সৌরভ গাঙ্গুলিকে সরিয়ে দিলো দিল্লি ক্যাপিটালস?

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:০৩ এএম, ১৮ অক্টোবর ২০২৪

হেড কোচের পদ থেকে আগেই সরিয়ে দেওয়া হয়েছে রিকি পন্টিংকে। এরপর দিল্লি ক্যাপিটালস তাদের ডিরেক্টর অব ক্রিকেট পদ থেকে সরিয়েছে সৌরভ গাঙ্গুলিকেও। দলের ব্যর্থতার কারণেই কি এমন রদবদল? আসল ঘটনা কী?

ভারতীয় গণমাধ্যম এবিপি আনন্দের রিপোর্টে উঠে এসেছে অন্য এক তথ্য। জানা গেছে, পুরো প্রক্রিয়াটাই নাকি পূর্ব নির্ধারিত ছিল। পরের দুই বছর যে সৌরভ দিল্লি ক্যাপিটালসের পুরুষ দলের ডিরেক্টর অব ক্রিকেট পদে থাকবেন না, সেটা নাকি আগে থেকেই ঠিক হয়ে গিয়েছিল। ২০২৭ সালের আইপিএলে ফের সৌরভকে দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অব ক্রিকেট পদে দেখা যেতে পারে।

জানা গেছে, সৌরভ আপাতত আইপিএলে দিল্লির নারী দল ও এসএটি২০-তে প্রিটোরিয়া দলের ডিরেক্টর থাকছেন। ২০২৭ সালের আইপিএলে তিনি আবার দিল্লির ক্যাপিটালসের ডিরেক্টর পদে দায়িত্ব নেবেন। মাঝের সময়ে আইপিএলে দিল্লির ম্যাচ দেখতে মাঠেও থাকবেন।

সৌরভকে সরিয়ে নেওয়ার কারণ দিল্লি ক্যাপিটালসের মালিক পক্ষের চুক্তি। আগেই নাকি ঠিক ছিল যে, দুই বছর দলের দায়িত্বে থাকবেন পার্থ জিন্দল ও তার জেএসডব্লিউ গ্রুপ। সৌরভের সঙ্গে যে সংস্থার চুক্তি রয়েছে।

তবে ২০২৫ ও ২০২৬ সালের আইপিএলে দিল্লি ক্যাপিটালস পুরুষ দলের দায়িত্ব যাচ্ছে সহযোগী জিএমআর গ্রুপের হাতে। যারা বৃহস্পতিবারই দলের ডিরেক্টর অব ক্রিকেট হিসাবে বেণুগোপাল রাওয়ের নাম ঘোষণা করেছেন এবং দলের কোচ হিসাবে নিযুক্ত করেছে হেমাঙ্গ বাদানিকে।

রিপোর্টে বলা হয়েছে, আসন্ন আইপিএলের মেগা নিলামে থাকবেন সৌরভ গাঙ্গুলি। দিল্লি ক্যাপিটালসের নিলামের ব্লু প্রিন্ট যারা গড়বেন, তাদের অন্যতম ভারতের এই সাবেক অধিনায়ক।

অর্থাৎ কাগজে কলমে দায়িত্বে না থাকলেও পরের তিন বছর কোন ক্রিকেটারদের নিয়ে দলগঠন করা হবে, কাদের রিটেন করা হবে, তা নিয়েও মতামত দেবেন সৌরভ।

এমএমআর/এমএস