ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সিলেট স্ট্রাইকার্স থেকে মাশরাফিকে বাদ দিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

জেলা প্রতিনিধি | সিলেট | প্রকাশিত: ১০:১০ পিএম, ১৭ অক্টোবর ২০২৪

টানা দু’বার সিলেট স্ট্রাইকার্সের হয়ে বিপিএল খেললেও এবার সিলেটের ফ্রাঞ্চাইজি থেকে তারকা ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজাকে বাদ দিতে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সিলেটের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে সিলেট নগরীর রিকাবীবাজারস্থ জেলা স্টেডিয়ামের সামনে মাশরাফির কুশপুত্তলিকা দাহ করে এই আল্টিমেটাম দেওয়া হয়। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থীসহ ক্রিকেটপ্রেমীরাও অংশ নেন।

মাশরাফির কুশপুত্তলিকা দাহকালে শাহজালাল বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলেনর সমন্বয়ক হাফিজুল ইসলাম বলেন, ‘দেশের মানুষ যখন স্বৈরাচার হাসিনার বিরুদ্ধে মাঠে ছিল তখন মাশরাফি আমাদের সাথে ছিলেন না। এমনকি তিনি ফ্যাসিস্টদের সহযোগী হয়ে আমাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন। স্বাধীন দেশে আওয়ামী দোসরদের কোনো জায়গা হবে না।’

তিনি আরও বলেন, ‘মাশরাফি সিলেটে আসতে পারবে না। শাহজালালের এই পূণ্যভূমি সিলেটে কোনো স্বৈরাচার আওয়ামী লীগের দোসরদের আসতে দেওয়া হবে না।’

এসময় শিক্ষার্থীরা জানান, মাশরাফি নামটা ছিল মানুষের কাছে একটি আবেগ; কিন্তু তিনি সে আবেগ নিজেই নষ্ট করে দিয়েছেন। জাতির ক্লান্তিলগ্নে এগিয়ে আসেননি। আওয়ামী সরকার যখন নির্বিচারে আমাদের ভাই-বোনদের গুলি করে হত্যা করেছে তখন মাশরাফি প্রতিবাদ না করে মৌন ছিলেন। তাই মাশরাফিকে বাদ দিয়ে সিলেটের টিম গঠনের ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হেয়েছে। তা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

আইএইচএস/জেএএইচ/আহমেদ জামিল