ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাকিস্তানের জালে ভারতের পাঁচ গোল

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:০৩ পিএম, ১৭ অক্টোবর ২০২৪

সাফ নারী চ্যাম্পিয়নশিপের সর্বাধিক ৫ বারের চ্যাম্পিয়ন ভারত ২০২২ সালে বিদায় নিয়েছিল সেমিফাইনাল থেকে। প্রথমবারের মতো ফাইনালে খেলতে না পারা ভারতের মেয়েরা শিরোপা উদ্ধারে ছিল বদ্ধপরিকর।

বৃহস্পতিবার নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালায় এবারের চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের জালে ৫ গোল দিয়ে নিজেদের শক্তিমত্তার পরিচয় দিয়েছে ভারতের মেয়েরা। পাকিস্তান দুটি গোল ফিরিয়ে দিতে পারায় ভারত মাঠ ছেড়েছে ৫-২ ব্যবধানের জয় নিয়ে।

তিন দলের গ্রুপ। অন্য দল বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। শুরুর ম্যাচে বড় জয় ভারতকে সেমিফাইনালের দরজাও প্রায় খুলে দিয়েছে। রোববার বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচের ফলই নির্ধারণ করে দেবে ‘এ’ গ্রুপের গতিচিত্র। ওই ম্যাচে বাংলাদেশ জিতলে ভারতকে নিয়েই নিশ্চিত করবে শেষ চারে খেলা। তখন ২৩ অক্টোবর বাংলাদেশ ও ভারতের ম্যাচটি হয়ে যাবে গ্রুপসেরা নির্ধারণের।

নারী সাফ চ্যাম্পিয়নশিপে ‘এ’ গ্রুপে কে চ্যাম্পিয়ন হবে আর কে রানার্সআপ হবে ফাইনালে ওঠার জন্য সেটা খুবই গুরুত্বপূর্ণ। গত আসরে বাংলাদেশের কাছে হারায় ভারত গ্রুপ রানার্সআপ হয়ে সেমিফাইনালে পড়েছিল নেপালের সামনে। সেখান থেকে হেরে বিদায় নিয়েছিল ভারতের মেয়েরা।

বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় প্রতিপক্ষ পেয়েছিল ভুটানকে। পাহাড়ি দেশটিকে ৮-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ। গ্রুপসেরা হতে না পারলে সেমিফাইনালের সম্ভাব্য প্রতিপক্ষ নেপাল। স্বাগতিকদের হারোনো কঠিন হবে বাংলাদেশ কিংবা ভারত যে দলই হোক না কেন। তাই ‘এ’ গ্রুপের সব আকর্ষণ হতে পারে বাংলাদেশ-ভারত ম্যাচটি।

উদ্বোধনী দিনে একটি ম্যাচই ছিল। শুক্রবার ‘বি’ গ্রুপের দুই ম্যাচে মালদ্বীপ খেলবে শ্রীলংকার বিপক্ষে এবং নেপালের প্রতিপক্ষ ভুটান।

আরআই/আইএইচএস/